মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
logo
রাজনীতি নিজের স্বার্থে না: প্রধানমন্ত্রী
প্রকাশ : ১০ নভেম্বর, ২০১৬ ১০:৫১:১৪
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‍“রাজনীতি নিজের জন্য না। করতে হবে দেশের জন্য, মানুষের জন্য, মানুষের কল্যাণে। দেশের মানুষের জন্য কাজ করাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য।”

বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় এসব কথা বলেন দলের সভাপতি।

শেখ হাসিনা বলেন, “আমাদের উন্নয়নটা হবে তৃণমূল পর্যায় থেকে। একেবারে গ্রামের মানুষ আমাদের কাছে প্রাধান্য পাচ্ছে এবং পাবে। বাংলাদেশের একটা মানুষও গৃহহারা থাকবে না, ক্ষুধার্ত থাকবে না। একটা মানুষও বিনা চিকিৎসায় রোগে ধুঁকবে না। কোনো মানুষ নিরক্ষর থাকবে না। বাংলাদেশকে আমরা সেভাবে গড়ে তুলব। বিশ্বসভায় বাংলাদেশ যেন মাথা উঁচু করতে চলতে পারে, জনগণকে আমরা সেভাবেই গড়ে তুলব। দেশকে উন্নত ও সমৃদ্ধ করব। ইনশা আল্লাহ জাতির পিতার স্বপ্ন আমরা পূরণ করব।”

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, “এই দেশে কোনো সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান হবে না। এর জন্য জনসম্পৃক্ততা বাড়াতে হবে এবং গণজাগরণ সৃষ্টি করতে হবে। তবে এরই মধ্যে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে পেরেছি বলেই জঙ্গি দমন করতে পেরেছি। কিন্তু এটা অব্যাহত রাখতে হবে।”

বিএনপিকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, “আজকে কাদের মুখে গণতন্ত্রের কথা শুনি? যাদের জন্ম হয়েছে ক্যান্টনমেন্টের মধ্যে, এ দেশের নির্বাচনকে যারা কলুষিত করেছে, আজ তাদের মুখেই গণতন্ত্রের কথা শুনলে হাসিই পায়।”

যৌথ সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কার্যনির্বাহী কমিটির সংসদ ও উপদেষ্টা পরিষদের বেশির ভাগ সদস্যই উপস্থিত রয়েছেন।

এর আগে মঙ্গলবার এ যৌথ সভা হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেখানে সভা মুলতবি করা হয়। মুলতবি সভার বাকি অংশ গণভবনে করা হয় বুধবার।

রাজনীতি এর আরো খবর