বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
logo
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ: বি. চেধুরী
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০১৬ ২১:৫৮:৪৯
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: বিকল্পধারার চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, “আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে প্রধানমন্ত্রী বলেছেন, আগামী দিনের নির্বাচন প্রশ্নবদ্ধি করলে চলবে না। তার এ কথার মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে ২০১৪ সালের ৫ জানুয়ারিসহ অন্যান্য নির্বাচনগুলো প্রশ্নবদ্ধি ছিল। তার এ সত্য স্বীকারোক্তির জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।”
 
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ‘আর নয় ২৮ অক্টোবর, গণতন্ত্র প্রতিষ্ঠায় সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন।
 
সংগঠনের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান প্রমুখ।
 
বি চৌধুরী বলেন, “আগামী নির্বাচন সম্পর্কে প্রধানমন্ত্রী যে কথা বলেছেন তাতে আমি আশাবাদি। আশা করি, পরবর্তী নির্বাচন শুধু দেশে নয়, সারা পৃথিবীর মানুষের কাছে গ্রহণযোগ্য হয়-এমন একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।”
 
তিনি আরো বলেন, “সুষ্ঠু নির্বাচনের জন্য সব দলের সঙ্গে আলোচনা করে শক্তিশালী স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে হবে। বিরোধী রাজনৈতিক দলসমূহকেও সমান সুযোগ দিতে হবে। বিরোধী নেতাদের মুক্তি দিতে হবে এবং নতুন করে কাউকে কারাগারে নেয়া যাবে না। তাদের নামে যেসব মামলা রয়েছে তার বিচার কাজ বা চার্জশিট দেয়া থেকে নির্বাচন পর্যন্ত বিরত থাকেন।”  
 
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রীর টেনেটুনে মেট্রিক পাস ও যাদের জন্য দেশ নয়-এমন বক্তব্যের সমালোচনা করেন সাবেক এ রাষ্ট্রপতি।

আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানিয়ে বিকল্পধারার প্রধান বলেন, “বেশ ভালো ও ভদ্র মানুষ ওবায়দুল কাদের। তার ভালো একজন সাধারণ সম্পাদক হওয়ার সুযোগ রয়েছে।”
 
দেশের উন্নয়নের জন্য আগের সব রাষ্ট্রনায়কদের অবদানের কথা স্বীকার করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান বি. চৌধুরী।
 
তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদের অবদানের কথাও স্বীকার করতে হবে। আর জিয়াউর রহমান তো কৃষি, শিক্ষা, যোগাযোগ বিভিন্ন ক্ষেত্রে বিপ্লব ঘটিয়েছেন।

রাজনীতি এর আরো খবর