মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
গাজীপুরে হান্নান শাহর জানাজায় জনতার ঢল
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৯:৪৭
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

গাজীপুর: বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর জানাজা গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে গাজীপুর সদরের রাজবাড়ী মাঠে অনুষ্ঠিত হয় হান্নান শাহর জানাজা।
ওই জানাজায় জেলা বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের কয়েক হাজার লোক অংশ নেন। জানাজায় ইমামতি করেন গাজীপুর কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা মনিরুল ইসলাম খান।
জানাজায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রয়াত হান্নান শাহর দীর্ঘ রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন।
অন্যদের মধ্যে বক্তব্য দেন হান্নান শাহর দুই ছেলে, বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতা এবং আওয়ামী লীগের গাজীপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
জুমার নামাজের পর কাপাসিয়ার ঘাগুটিয়া চালা হাইস্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে দাফন করা হবে হান্নান শাহকে।
গত মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের র্যা ফেল হার্ট সেন্টারে হান্নান শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
গত ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৫ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানকার নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
ভর্তি হওয়ার দুদিন পর হান্নান শাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়।
পরে ১০ সেপ্টেম্বর আবার তার অবস্থার অবনতি ঘটে। এর পর উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর কথা বলেন চিকিৎসকরা।
হান্নান শাহ দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। ১১ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

রাজনীতি এর আরো খবর