বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
রাজনীতিতে মানুষের আস্থা বড় সম্পদ: প্রধানমন্ত্রী
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩৩:১৭
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক জীবনে মানুষের আস্থা অর্জন করাই বড় সম্পদ। একটা চিন্তা থেকে কাজ করে যাই, তা হলো দেশের মানুষের উন্নত জীবনের নিশ্চয়তা। যতোটুকু অর্জন করতে পারি তাতে আমার মা-বাবা’র আত্মা একটু হলেও শান্তি পাবে।
বুধবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ছাত্রলীগের আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি লেখাপড়ায় মনোনিবেশ করার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, “দেশকে ডিজিটাল করেছি। বিশ্ব এগিয়ে যাচ্ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ছাত্রলীগকে সাধারণ ছাত্রদের নিয়ে এগিয়ে যেতে হবে।
তিনি বলেন, তোমরাই বড় হয়ে একদিন দেশের কর্ণধার হবে। সেটি হবে মুক্তিযুদ্ধের চেতনায়। মুক্তিযুদ্ধের আদর্শকে বিশ্বাস করে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।”  
 
ছাত্রলীগ নেতাকর্মীদের বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী পড়ে সেখান থেকে শিক্ষা নেয়ার পরামর্শ দেন শেখ হাসিনা।
এ সময় বঙ্গবন্ধু কন্যা আরো বলেন,  আমার বাবাকে নিয়ে অনেক লেখা হয়। কিন্তু আমার মাকে নিয়ে সেভাবে আলোচনা হয় না। অথচ আমার মা ফজিলাতুন্নেছা দেশের মানুষের জন্য লোভ-লালসাহীন নিস্বার্ত কাজ করে গেছেন। আমি সুযোগ পেলে সেকথাগুলো তুলে ধরার চেষ্টা করি।
শেখ হাসিনা বলেন, আমার বাবা একজন এমপি মন্ত্রী হওয়ায় অ্যাসেম্বলিতে যোগ দিতে পাকিস্তান যেতেন। কিন্তু আমার মা কখনো তার সঙ্গে ঘুরতে যেতে চাননি।
জিয়াউর রহমান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তিনি দেশের স্বাধীনতা চাননি। বঙ্গবন্ধুর খুনিদের তিনি পুরস্কৃত করেছিলেন। বলেছিলেন, কার ক্ষমতা আছে তাদের বিচার করে? আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেখিয়ে দিয়েছি আমরা খুনিদের বিচার করেছি।
 

রাজনীতি এর আরো খবর