রোববার, ০৮ ডিসেম্বর ২০১৯
logo
সুন্দরবনকে ক্ষতিগ্রস্ত করে বিদ্যুৎকেন্দ্র নয়: ফখরুল
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৬ ১৮:১১:২৬
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাগেরহাটের রামপালে সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি বাতিলের দাবিতে বামপন্থী সংগঠনগুলোর আন্দোলনে তার দলের সমর্থন আছে।
বৃহস্পতিবার জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক যে তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ চলছে, সেটি নিঃসন্দেহে দেশ, জাতি ও পরিবেশের জন্য ক্ষতিকর।”
মির্জা ফখরুল বলেন, “বিদ্যুতের আরো বেশি প্রতিষ্ঠা, আরো বেশি উৎপাদন হোক, সেটা আমরা চাই। কিন্তু অবশ্যই সেটা সুন্দরবনকে ক্ষতিগ্রস্ত করে নয়। আমাদের অনেক জায়গা আছে, অনেক এলাকা আছে, অনেক বিকল্প পন্থা আছে। কিন্তু সুন্দরবনের কোনো বিকল্প নেই।”
ফখরুল বলেন, “আমরা তো তাদের কর্মসূচিকে সমর্থন জানিয়েছি। আমরা সমর্থনও করছি। আমরা মাঠে নেমে বিরোধিতা করব কি-না, সেটা নির্ভর করছে সরকারের আচরণের ওপর। কারণ, আমরা একটা দাবি জানিয়েছি। আমরা অপেক্ষা করবো যে সরকার সেই দাবির প্রতি কীভাবে রেসপন্স করছে।”
বিএনপির মহাসচিব বলেন, তার দল সবসময় দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করে। বিএনপি দেশের স্বার্থবিরোধী কোনো কর্মকাণ্ড সমর্থন করে না।
 
ফখরুল বলেন, “বিষয়টি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রেস কনফারেন্সের মাধ্যমে জাতির সামনে তুলে ধরেছেন। কিন্তু আওয়ামী লীগ তাদের স্বভাবসুলভ বক্তব্যে বিষয়টিকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছে।”
 
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

রাজনীতি এর আরো খবর