রোববার, ০৮ ডিসেম্বর ২০১৯
logo
জামায়াত ছাড়লেও বিএনপির সঙ্গে আলোচনা নয়: কামরুল
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৬ ১২:৫৪:৩৮
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, অনেকে জামায়াত ছাড়লে বিএনপির সঙ্গে আলোচনার কথা বলেন। কেন আলোচনা করা হবে? বিএনপির জন্মই হয়েছে জামায়াতের গর্ভ থেকে, সুতরাং তাদের সঙ্গে আলোচনার প্রশ্নই উঠে না।   
 
বুধবার জাতীয় প্রেস ক্লাবে বিবি ফাউন্ডেশন নামের একটি সংগঠনের আয়োজিত ‘জাতির লক্ষ্য পূরণের রাজনীতি ও বর্তমান বাস্তবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন খাদ্যমন্ত্রী।
কামরুল ইসলাম বলেন, একাত্তরের প্রতিশোধ নিতেই স্বাধীনতাবিরোধী চক্র আইএস এর মতো বিভিন্ন রূপে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। ‘এ ষড়যন্ত্রে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নেতৃত্ব দিচ্ছেন অভিযোগ করে তা রুখতে সবাইকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান তিনি।  
বিএনপি-জামায়াত একাকার হয়ে গেছে উল্লেখ করে কামরুল বলেন, “একাত্তরের ঘাতকরা সবাই তাদের (বিএনপি) সঙ্গে একীভূত হয়ে গেছে, এরা একই শক্তি। সব রাজাকার, আল বদর যারা আছে সবাই তাদের সাথে মিশে একীভূত হয়ে গেছে। একাত্তরের ঘাতকদের নিয়ে, আইএসআই’র প্রেসক্রিপশন অনুযায়ী বিএনপি জন্ম। তাদের কাছে এমনটাই স্বাভাবিক, এর বিকল্প কিছু আশা করা যায় না।”
বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে খাদ্যমন্ত্রী বলেন, “অনেকে তাদের সঙ্গে সমঝোতা, আলোচনার কথা বলেন। জামায়াত ছাড়লে বিএনপির সঙ্গে আলোচনার কথা বলেন। কেন আলোচনা করা হবে? বিএনপির জন্মই হয়েছে জামায়াতের গর্ভ থেকে, তাহলে কেন তাদের সঙ্গে আলোচনা করতে হবে- প্রশ্নই উঠে না।”
কামরুল বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, ২০০৪ সালে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে, যারা আগুন সন্ত্রাসী তাদের সঙ্গে কিসের আলোচনা।
“রাজনৈতিক বিরোধ থাকলে রাজনৈতিকভাবে নিষ্পত্তি করা যায়, তাদের সঙ্গে কোন রাজনৈতিক বিরোধ নেই। তারা তো কিলার, কিলিং মিশন নিয়ে এগুচ্ছে, তাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না।” বলেন মন্ত্রী।
জঙ্গি অর্থ যোগান দিচ্ছেন সেই বড় ভাই, বড় ভাই কারা? প্রশ্ন করে তিনি বলেন, আমরা যাদের বিচার, করছি, জেলে আছে তারা ও তাদের পরিবারের সদস্যরা জঙ্গি অর্থের যোগান দিচ্ছেন।
সভায় সংগঠনের চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সভাপতি বাহাদুর বেপারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম এমপি, সাবেক ছাত্রলীগ নেত্রী আরিফা রহমান রুমা, সংগঠনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান তপন প্রমুখ। -সময় টিভি।

রাজনীতি এর আরো খবর