শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
স্বাধীনতাবিরোধী শক্তি এখনো সক্রিয়: আমু
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৬ ১২:৫৭:০৮
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশে স্বাধীনতাবিরোধী শক্তি এখনো সক্রিয় রয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকারী শক্তিই বর্তমান সরকারের উন্নয়নে বাধা সৃষ্টি করছে।
 
শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ‘জাতি নির্মাণ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।
 
শিল্পমন্ত্রী বলেন, ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ড শুধু পরিবার কেন্দ্রিক ছিল না। এই হত্যাকাণ্ডের মাধ্যমে স্বাধীনতারবিরোধী শক্তি বাঙালির অধিকার, গণতন্ত্র ও স্বাধীনতাকে নস্যাৎ করতে চেয়েছিল। কিন্তু বাংলাদেশের মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু অমর হয়ে থাকায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার সুযোগ পান। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার চেষ্টা করছে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি কর্ম কমিশনের সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবির।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য কমিশনার অধ্যাপক খুরশিদা বেগম।
 
জাবি ভিসি অধ্যাপক  ফারজানা ইসলামের সভাপতিত্বে ও রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের প্রমুখ।
 

রাজনীতি এর আরো খবর