বুধবার, ০৮ এপ্রিল ২০২০
logo
গুলশানে নিহতদের স্মরণে শোকসভা করবে বিএনপি!
প্রকাশ : ০৮ জুলাই, ২০১৬ ১৯:৩৪:১৮
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা : গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ১২ জুলাই রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শোকসভা করবে ঢাকা মহানগর বিএনপি।
শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগরের এক অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। দুপুর ১২টা ০৫ মিনিটে এ বৈঠক শুরু হয়ে পৌনে ১টায় শেষ হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।
বৈঠকে উপস্থিত ছিলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস, স্থায়ী কমিটি ও নগরের সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা ও নগরের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আউয়াল মিন্টু, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও নগরের সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও নগরের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, নগরের যুগ্ম আহ্বায়ক কাজী আবুল বাশার, খিলগাঁও থানা বিএনপির সভাপতি ইউনুস মৃধা প্রমুখ।
প্রসঙ্গত, সন্ত্রাস ও উগ্রবাদ প্রতিরোধ এবং রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্টরেন্টে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে আগামী ১২ জুলাই দেশব্যাপী ‘শোক দিবস’ পালন করবে বিএনপি।
ওইদিন সারা দেশের মহানগর ও জেলা পর্যায়ে শোক সভা ও শোক মিছিল করবে দলটি। এছাড়া সারাদেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত করণ ও কালোব্যাজ ধারণ করা হবে।
গত ৫ জুলাই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। তবে ঢাকা মহানগরে শোকসভা না শোক মিছিল হবে, সেটা তখন জানাননি তিনি।

রাজনীতি এর আরো খবর