বুধবার, ০৮ এপ্রিল ২০২০
logo
র‌্যাব-পুলিশের ক্ষমা নেই: খালেদা
প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ০৯:৩৬:৫১
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, “দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরে আসলে আমরা অবশ্যই এদের (খুনিদের) খোঁজ করার চেষ্টা করব। না হলে এদের সঙ্গে যারা খারাপি করেছে, আমরা জানি র‍্যাব, এখনকার র‍্যাবই ছিল সবচেয়ে বেশি শক্তিশালী, পাওয়ারফুল ছিল এবং পুলিশ। এই র‍্যাব ও পুলিশের যারা যারা এই অন্যায় কাজগুলো করেছে তাদের কোনোদিন ক্ষমা করা হবে না। তাদের বিচার একদিন না একদিন হবেই, ইনশাল্লাহ।”
বুধবার রাজধানীর একটি হোটেলে সরকারবিরোধী আন্দোলনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে ইফতার মাহফিলে এসব কথা বলেন খালেদা জিয়া।
বিএনপি চেয়ারপারসন বলেন, “হয়তো স্বজনকে ফিরে না পেতে পারেন কিন্তু বিচারটা পেলেও কিছুটা শান্তি হয়তো পাওয়া যায়, এই আশায় থাকব আমরা।”
তিনি বলেন, ওরা দল করেছে। কিন্তু ওরা আপনাদের যেমন বাবা-মা জানে, তেমনি আমাকেও নেত্রী হিসেবে মায়ের মতোই দেখেছে। তাই আজকে আমি সন্তানহারার ব্যাথা কী, তা আমি বুঝতে পারছি। আমি নিজেও বুঝি। আপনারা দেখেছেন, আমার ছোটছেলেকেও আমি হারিয়েছি।
 
সরকারের সমালোচনা করে বিএনপি প্রধান বলেন, আজকের এই আওয়ামী লীগ এরা জালিম, খুনী। এরা গুপ্তহত্যাকারী। আমরা আল্লাহর কাছে দোয়া করব যেন, এদের বিচার হয়। বিচার যেন খুব শিগগিরই করে, দুনিয়াতে করে। যাতে মানুষ দেখে যেতে পারে, এমন বিচার হয়। যাতে ভবিষ্যতে এমন কাজ কেউ না করে।
গুম হওয়াদের প্রসঙ্গে খালেদা বলেন, আমরা শুধু তাদের ফিরে আসার অপেক্ষায় আছি। তারা ফিরে আসুক। তারা যেখানেই থাকে কষ্ট হচ্ছে, কিন্তু বেঁচে থাকুক। এটাই আমরা চাই।
 
ইফতার মাহফিলে বংশাল এলাকার বিএনপির কর্মী পারভেজ হোসেনের কন্যা ঋদি হোসেন বলেন, আমার বাবার ছবি গলায় দিয়ে আর ভালো লাগে না। আমি বাবার হাত ধরে হাঁটতে চাই। আমার বাবাকে ফিরিয়ে দাও। বাবাকে ছাড়া ঈদ করতে ভালো লাগে না।
 
গুম হওয়া একনেতার ছোটছেলে আহাদ বলেন, আমি চাই, আমার বাবা আমার হাত ধরে স্কুলে নিয়ে যাবে।
 
বিমানবন্দর এলাকার বিএনপির নেতা নিজামুদ্দীনের বাবা শামসুদ্দীন আহমেদ বলেন, আমার ছেলেকে এবং যাদের ছেলেদের গুম করা হয়েছে, তাদের গুম না করলে হাসিনা ক্ষমতায় থাকতে পারবে না। এটা মনে করেই তাদের গুম করা হয়েছে।
 
ইফতার মাহফিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।
এ ছাড়া ইফতার মাহফিলে গুম হওয়া ৪৫টি পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।
 

রাজনীতি এর আরো খবর