মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০
logo
সংখ্যালঘুদের ওপর জুলুম ইসলাম সমর্থন করে না : বাবুনগরী
প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ১২:৪৫:৩৭
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা : হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ইসলাম কখনো গুম, খুন ও গুপ্তহত্যা সমর্থন করে না। একইভাবে সংখ্যালঘুদের ওপর জুলুমও ইসলাম সমর্থন করে না।  সন্ত্রাস ও জঙ্গি দমনের নামে নিরীহ মানুষকে হয়রানি ও জুলুম করা হচ্ছে। এটাও ইসলাম সমর্থন করে না।’
 
রোববার রাজধানীর লালবাগে জামি’আ কোরানিয়া আরাবিয়া মাদরাসায় মাওলানা মুহিউদ্দীন খানের মাগফিরাত কামনায় হেফাজতে ইসলাম আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সন্ত্রাস আর ইসলামী জেহাদ এক নয়। বরং সন্ত্রাসকে দমনের জন্য ইসলামী জেহাদের বিকল্প নেই।
 
দোষারোপ না করে যারা প্রকৃত অপরাধী তাদের আইনের আওতায় আনার দাবি জানান হেফাজতের মহাসচিব। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা সুশৃঙ্খলভাবে আন্দোলন করছি, আগামীতেও করবো। কখনো আইন হাতে তুলে নেব না।
 
বাবুনগরী বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহিউদ্দীন খান ছিলেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী, মজলুম ও নির্যাতিত অত্যাচারিতদের পক্ষে জালেমের বিরুদ্ধে আপসহীন। যত দিন তার অসংখ্য বই আছে, অনুবাদগ্রন্থ আছে, মাসিক মদীনা আছে, ততদিন তিনি স্মরণীয় হয়ে থাকবেন।
 
খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেন, হেফাজতের কেল্লা হচ্ছে লালবাগ। এই কেল্লা থেকে হেফাজতকে আবার নবজাগরণ সৃষ্টি করতে হবে। আমাদের সকলকে এক ও নেক হয়ে কাজ করতে হবে।
 
হেফাজতের যুগ্ম-মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান বলেন, হেফাজতে ইসলাম রাজপথে ছিল আছে থাকতে হবে। এবং বাতিল প্রতিরোধে হেফাজতকে কঠিন ভূমিকা পালন করতে হবে।
 
হেফাজতের যুগ্ম-মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, রাজনৈতিক দলগুলোকে পরস্পরবিরোধী অবস্থান, অবিশ্বাস, কেউ কাউকে ন্যূনতম ছাড় না দেয়ার মানসিকতা এবং অধিকাংশ ক্ষেত্রে ইসলামী চেতনায় উজ্জীবিত না হওয়ার ফলে দেশের রাজনৈতিক অঙ্গনে বিরাজ করছে চরম অস্থিরতা। একটা ক্রান্তিকাল অতিক্রম করছে দেশের আলেম সমাজ। এই অবস্থা চলতে দেয়া যায় না।
 
মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- মাওলানা আবুল হাসানাত আমিনী, মুফতী তৈয়্যে হোসাইন, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াসেল, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, মুফতী রেজাউল করীম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আরিফ বিল্লাহ, মাওলানা আবদুল লতিফ, মাওলানা রিয়াজতুল্লাহ, মাওলানা ইসহাক, কাজী আজিজুল হক, মাওলানা মাহমুদুল হক, মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ।

রাজনীতি এর আরো খবর