মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
logo
ঢাকার ১৫ পয়েন্টে ১৪ দলের মানববন্ধন বিকেলে
প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ১৩:১১:৫৯
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা :  গুপ্তহত্যা, জঙ্গি তৎপরতা ও উন্নয়নবিরোধী চক্রান্তের প্রতিবাদে রোববার (১৯ জুন) একঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোট।
রাজধানী ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহর, জেলা, উপজেলা সদরে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠেয় এ কর্মসূচিতে অংশ নেবেন শরিক জোটের সব দলের কেন্দ্রীয় নেতারা।
গণতন্ত্র ও উন্নয়নবিরোধী হত্যা, নৈরাজ্য সৃষ্টির জন্য বিএনপি-জামায়াত জোটকে অভিযুক্ত করে আসছে কেন্দ্রীয় ১৪-দলের নেতারা। জোট নেতারা জানিয়েছেন, রাজধানীর ১৫ টি পয়েন্ট এ মানববন্ধন কর্মসূচি পালিত হবে।
গাবতলী থেকে টেকনিক্যাল হয়ে শ্যামলী পর্যন্ত (মিরপুর, শাহআলী, দারুস সালাম থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন, শরিক সংগঠন)। এ পয়েন্টে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য  নূহ-উল-আলম লেনিন, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুল হাফিজ মল্লিক পিএসসি, সাংগঠনিক সম্পাদক মো. মিজবাউদ্দিন সিরাজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ , জাসদের শিরিন আকতার, ওয়ার্কার্স পার্টির শাহানা ফেরদৌসী লাকী, মুনতাসিম বিল্যাহ সানী, ন্যাপের জহিরুল হক, গণতন্ত্রী পার্টির জেড. এ ওয়াহেদ, আসলামুল হক আসলাম , আশরাফুন্নেছা মোশাররফ, এস এম হানিফ, অ্যাডভোকেট কাজী আজাদুল কবির, আগা খান মিন্টু, আবুল কাসেম মোল্লা, এ বি এম মাজাহারুল আনাম, কাজী ফরিদুল হক হ্যাপী প্রমুখ।
শ্যামলী, কলেজ গেইট, আসাদ গেইট হয়ে ২৭ নম্বর সড়ক পর্যন্ত (মোহাম্মদপুর, আদাবর, শেরে বাংলা নগর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের , ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন , উপদেষ্টা পরিষদের সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু , যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী , শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. আব্দুছ ছাত্তার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এবি তাজুল ইসলাম , কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আমিনুল ইসলাম গোলাপ, হাজেরা সুলতানা, মদিনা খানম, বেনজির আহমেদ, ন্যাপের রুনু আহম্মেদ, গণতন্ত্রী পার্টির খায়রুল, জাসদের মো. খালেদ প্রমুখ।
ধানমণ্ডি ২৭ নম্বর সড়ক থেকে রাসেল স্কয়ার পর্যন্ত (পল্লবী, রূপনগর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন-আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস , ইলিয়াস উদ্দিন মোল্লা , ন্যাপের পরিতোষ দেবনাথ এবং অপু উকিল, সাধনা দাস গুপ্তা, এ এস এম সারোয়ার আলম, হাজী রজ্জব হোসেন, মো. সালাহউদ্দিন রবিন প্রমুখ।
রাসেল স্কয়ার, গ্রিন রোড স্কয়ার হয়ে বসুন্ধরা মার্কেট পর্যন্ত (ধানমণ্ডি, হাজারীবাগ, কলাবাগান থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কোষাধ্যক্ষ এইচ. এন আশিকুর রহমান , কার্যনির্বাহী সংসদের সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, আখতারউজ্জামান, আব্দুর রহমান, এস এম কামাল হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাম্বাসেডর জমির, এ. এফ. এম. ফখরুল ইসলাম মুন্সি, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, জাসদ সভাপতি হাসানুল হক ইনু , বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এনামুল হক এমরান, ন্যাপের নজরুল মজিদ বেলাল, গণতন্ত্রী পার্টির শরাফত আলী প্রমুখ।   
বসুন্ধরা মার্কেট থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত (কাফরুল, ক্যান্টনমেন্ট, ভাষানটেক, বনানী, গুলশান থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আ. হ. ম. মোস্তফা কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি ইয়াফেস ওসমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ডা. আলাউদ্দিন আহমেদ, প্রফেসর ডা. আব্দুল মান্নান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মোহাম্মদ তৌহিদ, ন্যাপের অ্যাডভোকেট আমিনুল ইসলাম, গণতন্ত্রী পার্টির কানন আরা এবং আওয়ামী লীগের কামাল মজুমদার এ, আসাদুজ্জামান খান কামাল, পিনু খান প্রমুখ।
সোনারগাঁও হোটেল মোড়, বাংলা মটর, রূপসী বাংলা হোটেল হয়ে শাহবাগ মোড় পর্যন্ত (তেজগাঁও, শিল্পাঞ্চল, তুরাগ, বিমান বন্দর, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, কার্যনির্বাহী সংসদের সদস্য মো. এম এ মান্নান, ন্যাপের অ্যাড. রুহুল আমিন, গণতন্ত্রী পার্টির ডা. সিকদার, কমিউনিস্ট কেন্দ্রের এস. এম পল্টন প্রমুখ।   
শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন পর্যন্ত (রমনা, খিলক্ষেত, নিউ মার্কেট থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত , সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, কার্যনির্বাহী সংসদের সদস্য সিমিন হোসেন রিমি, আমিনুল ইসলাম আমিন,  সুজিত রায় নন্দী, একেএম এনামুল হক শামীম, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মির্জা জলিল, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের নেতৃত্বে চিকিৎসক সমাজ, বাংলাদেশের সাম্যবাদী দলের পলিট ব্যুরোর সদস্য  অধ্যাপক প্রদ্যুত কুমার ফণি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মাহমুদুল হাসান মানিক, মুর্শিদা আখতার ডেইজী, ন্যাপের নাসিমা হক, গণতন্ত্রী পার্টির কমল ঘোষ প্রমুখ।   
মৎস্য ভবন থেকে প্রেসক্লাব হয়ে পল্টন মোড় পর্যন্ত (লালবাগ, কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)।  এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু , আবুল মাল আবদুল মুহিত, উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, আইন বিয়ষক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, অ্যাডভোকেট ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, জাসদের মাঈনুদ্দিন খান বাদল, নাজমুল হক প্রধান, শরীফ নুরুল আম্বিয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির অ্যাড. আকসির এম চৌধুরী,  সাম্যবাদী দলের আবু হামেদ সাহাবুদ্দিন, কমিউনিস্ট কেন্দ্রের ডা. অসীত বরণ রায়, আনিসুর রহমান মল্লিক, ন্যাপের ইসমাইল হোসেন, গণতন্ত্রী পার্টির শহীদুল ইসলাম বাবলু, হাজী দেলোয়ার হোসেন, মতিউর রহমান জামাল, প্রমুখ।
পল্টন মোড় থেকে নূর হোসেন স্কয়ার হয়ে গুলিস্তান মোড় পর্যন্ত (মতিঝিল, বাড্ডা থানা আওয়ামী লীগ, ৫৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও পেশাজীবী সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, কে এম শফিউল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর, কার্যনির্বাহী সংসদের সদস্য র. আ. ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আমিরুল হক আমীন, কাজী আনোয়ারুল ইসলাম টিপু, বাংলাদেশের সাম্যবাদী দলের লুৎফর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কমরেড দীপংকর সাহা দিপু, ন্যাপের অ্যাডভোকেট ফজলুল হক, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাৎ, মীর আক্তার হোসেন, বশির উদ্দিন বাবুল প্রমুখ।  
বঙ্গবন্ধু স্কয়ার (গুলিস্তান সিনেমা হল) থেকে পার্কের মধ্য দিয়ে ইত্তেফাক মোড় পর্যন্ত (কোতোয়ালী থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ঢাকা মহানর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত ও  সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, আনিসুর রহমান মল্লিক, কামরুল আহসান, কিশোর রায়, জাহাঙ্গীর আলম ফজলু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজিদুল ইসলাম খান, ন্যাপের আব্দুর রশিদ সরকার, গণতন্ত্রী পার্টির নূরুর রহমান সেলিম, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শ্রী পঙ্কজ দেবনাথ প্রমুখ।
ইত্তেফাক মোড় থেকে রাজধানী মার্কেট পর্যন্ত (সূত্রাপুর থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, কার্যনির্বাহী সংসদের সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, মোস্তফা ফারুখ মোহাম্মদ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. সিরাজুল  ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের সালাহউদ্দিন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আব্দুল খালেক, ন্যাপের পার্থ মজুমদার, গণতন্ত্রী পার্টির মাহমুদুর রহমান বাবু, সাম্যবাদী দলের হারুন চৌধুরী এবং আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী প্রমুখ।
রাজধানী মার্কেট থেকে সায়েদাবাদ পর্যন্ত (খিলগাঁও, সবুজবাগ থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ. টি ইমাম, ড. মশিউর রহমান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম নাহিদ, কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ পলক, সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, ন্যাপের অধ্যাপক মামুন, গণতন্ত্রী পার্টির অ্যাড. শেখ আলাউদ্দিন, সাম্যবাদী দলের মোসাহিদ আহমেদ, মো. শরিফ আলী খান, মো. মাহবুবুল আলম, মো. আশরাফুজ্জামান ফরিদ,  চিত্তঞ্জন দাস, আশিকুর রহমান লাভলু, হাজী আবুল হোসেন, মো. শহীদুল মিনু, মো. লিয়াকত জাহান শিপন, আলহাজ্ব মো. শামীম আল মামুন, মোশাররফ হোসেন বাহার প্রমুখ।
সায়েদাবাদ থেকে যাত্রাবাড়ী পর্যন্ত (শ্যামপুর ও ডেমরা থানা আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং শরিক সংগঠন)। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. মো. আব্দুর রাজ্জাক, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  মুহাম্মদ ফারুক খান, কার্যনির্বাহী সংসদের সদস্য নসরুল হামিদ বিপু, নূরুল মজিদ হুমায়ূন, হাবিবুর রহমান মোল্লা, অ্যাডভোকেট সানজিদা খানম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির তপন দত্ত, ন্যাপের তাজুল ইসলাম, গণতন্ত্রী পার্টির অ্যাড. রফিক উদ্দিন, জাসদের শহীদুল ইসলাম এবং শামসুন্নাহার ভুঁইয়া প্রমুখ।

রাজনীতি এর আরো খবর