মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
logo
জোট বেঁধেছে ৮ ইসলামি ছাত্র সংগঠন, নামছে আন্দোলনে
প্রকাশ : ২৪ মে, ২০১৬ ২০:০১:০৭
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: সমমনা ইসলামি ছাত্রসংগঠনসমূহের ঐক্যবদ্ধ প্লাটফর্ম হিসেবে আত্নপ্রকাশ করেছে ‘সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্য’। এ ঐক্য পরিষদে রয়েছে ৮টি ইসলামি ছাত্র সংগঠন রয়েছ। এগুলো হচ্ছে, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ, ছাত্র জমিয়ত বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ও বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন।
মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে এ সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ঐক্যের মুখপাত্র মুহা. নাছির উদ্দিন খান।
লিখিত বক্তব্য তিনি বলেন, ‘ইসলাম বিরোধী শিক্ষানীতি, শিক্ষা আইন বাতিল এবং সেকুলার পাঠ্যসূচি সংশোধনের দাবিতে সমমনা ইসলামি ছাত্র সংগঠনগুলো ঐক্যবদ্ধ আন্দোলন করবে।’
জাতীয় শিক্ষানীতি ও শিক্ষা আইনকে ইসলাম বিরোধী আখ্যায়িত করে এটি বাতিল না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে সংবাদ সম্মেলনে ৫ দফা কর্মসূচি ঘোষণা করেন ছাত্র ঐক্যের মুখপাত্র মুহা. নাছির উদ্দিন খান। এই কর্মসূচির মধ্যে রয়েছে  হিন্দুত্ববাদী পাঠ্যসূচি ও শিক্ষা আইন বাতিলের দাবিতে ছাত্র ঐক্য আগামীকাল ২৫ মে থেকে ১৫ জুন দেশব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে। এছাড়া ২৬ মে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, ৩০ মে জাতীয় রাজনীতিবিদ ও শিক্ষবিদদের সাথে মতবিনিময়, ২ জুন সিলেট বিভাগীয় ছাত্র গণসমাবেশ। পর্যায়ক্রমে সকল বিভাগে বিভাগীয় ছাত্র গণসমাবেশ করা হবে এবং ৩ জুন বাদ জুমা বাইতুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।
এসময় সরকারের সমালোচনা করে ছাত্র ঐক্যের নেতারা বলেন, ইসলাম বিরোধী শিক্ষানীতি, শিক্ষা আইন বাতিল ও বিতর্কিত সেক্যুলার পাঠ্যসূচি সংশোধন করে মুসলিম শিক্ষর্থীদের জন্য শিক্ষর সর্বক্ষেত্রে ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি নূরুল ইসলাম আল-আমীন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদ, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ-এর সভাপতি মুহাম্মদ খোরশেদ আলম, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সভাপতি মুহাম্মদ আব্দুল কাদীর ও বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলের সভাপতি হাফেজ মুহাম্মদ আল-আমীন ও ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়কারী ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রটারী জেনারেল শেখ ফজলুল করীম মারুফ প্রমুখ। এছাড়া ছাত্র সংগঠনগুলোর সেক্রটারী জেনারেলরাও এসময় উপস্থিত ছিলেন।

রাজনীতি এর আরো খবর