মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
আসলাম চৌধুরী গ্রেপ্তার
প্রকাশ : ১৫ মে, ২০১৬ ২০:৪৯:৪৫
প্রিন্টঅ-অ+

(বাম থেকে) ইসরায়েলি নেতা এন সাফাদি, আসলাম চৌধুরী ও আগ্রার মেয়র (সাফাদির ফেসবুক পাতা থেকে)

রাজনীতি ওয়েব

ঢাকা : ভারতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’র এজেন্টের সাথে ‘সরকার উৎখাত পরিকল্পনার বৈঠকের’ অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীকে।
রোববার সোয় ৬টার দিকে রাজধানীর খিলক্ষেতের একটি বাসা থেকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি উত্তর) সদস্যরা তাকে গ্রেপ্তার করে। বাংলামেইলকে এ তথ্যটি নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার।
তবে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা সায়রুল কবির খান আসলাম চৌধুরীর একান্ত সচিব মঞ্জুরুল ইসলামের বরাত দিয়ে বাংলামেইলকে জানান, রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে রোববার সন্ধ্যায় এ বিএনপি নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।
মারুফ হোসেন সরদার জানান, সরকার উৎখাতের জন্য আসলাম চৌধুরী ভারতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার এজেন্টের সাথে বৈঠক করেন। সেই অভিযোগেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে আজ দুপুরেই আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এমনকি তাকে যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।
উল্লেখ্য, সরকার উৎখাত করতে বিএনপি ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে আঁতাত করছে- সম্প্রতি গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়। প্রমাণ হিসেবে কিছু ছবিও প্রকাশ করা হয়। যে ব্যক্তি সঙ্গে আসলামকে দেখা গেছে তিনি ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদি। এই সাক্ষাতের কথা স্বীকারও করেছেন আসলাম। তবে সরকার উৎখাতের পরিকল্পনা নিয়ে তার সঙ্গে বৈঠকের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

রাজনীতি এর আরো খবর