বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১
logo
কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের ৭ নেতাকর্মী আটক
প্রকাশ : ১৪ মে, ২০১৬ ১৫:৩১:৩৯
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৫১ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দাখিলের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে স্বেচ্ছাসেবক দলের ৭ নেতাকর্মী। তবে তাদের পরিচয় জানা যায়নি।
শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত কর্মসূচি পালনকালে পল্টন থানা পুলিশ তাদেরকে আটক করে।
এ প্রসঙ্গে পল্টন থানার ডিউটি অফিসার এসআই মুহাম্মদ দুলাল জানান, মিছিল ও বিক্ষোভের মাধ্যমে পরিবেশ-পরিস্থিতি অস্থিতিশীল করার আশঙ্কা থেকে তাদের আটক করা হয়েছে। তবে তিনি আটককৃতদের নাম বলতে পারেননি।
যাচাই-বাছাই শেষে তাদেরকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে পাঠিয়ে দেয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
দলের পক্ষ থেকে বলা হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিএনপির ৫১  নেতার নামে চার্জশিট প্রদানের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দল। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে মিছিল শুরু করে নাইটিংগেল মোড় হয়ে ফকিরাপুল প্রদক্ষিণ করে আবার নয়াপল্টন বিএনপি অফিসে এসে মিছিলটি শেষ হয়।
মিছিলে স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ইয়াসিন আলী, যুগ্ম সম্পাদক কাজী রহমান মানিক, সাদরেজ জামান, আমিনুল ইসলাম, পারভেজ আল বাকী, আশরাফুর রহমান, ওয়াহিদ বিন ইমতিযাজ বকুল, সহ-সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন মুন্না, রফিক হাওলাদার, দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, আবু জাফর পাটোয়ারী বাবু, মাহবুবুল আলম, রাসেল মাহমুদ, আলহাজ্ব জামির হোসেন, এস এম নজরুল ইসলাম, আওলাদ হোসেন উজ্জল, আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম, এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, ফয়সাল আহমেদ খান, বেলাল উদ্দিন আহমেদ, তোফাজ্জল হোসেন, এস এম সায়েম, আবদুল কাদের ঝিলন, জামাল উদ্দিন, আলাউদ্দিন জুয়েল, জেডআই কামাল, মাসুম বিল্লাহ খান, মোজাম্মেল হক মৃধা, মোস্তফা কামাল হৃদয়, আজিজুর রহমান মোচাব্বির, মিজানুর রহমান বিল্লাল, সজল আহমেদ, নাসিম হায়দার সুমন, নাসির উদ্দিন পলাশ, কাওসার আহমেদ, মনির হোসেন মৃধা, ফয়েজ আহমেদ, বাপ্পী সাদেকীন, নাসির মাহমুদ, নাসির উদ্দিন, সরদার নুরুজ্জামানসহ কেন্দ্রীয় ও মহানগরীর সস্রাধিক নেতা।
এছাড়াও চটগ্রাম, ফরিদপুর, টাঙ্গাইল, ঢাকা জেলা, নরসিংদী, রংপুর, মানিকগঞ্জ, নাটোর ,ময়মনসিংহ, খুলনা, সিলেট,হবিগঞ্জসহ সারাদেশের বিভিন্ন জেলা ও মহানগরীতে  সংগঠনটির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে বলে দলের দপ্তর থেকে জানানো হয়েছে।

রাজনীতি এর আরো খবর