বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১
logo
বিএনপির জন্ম স্বৈরাচারের গর্ভে: হানিফ
প্রকাশ : ০৭ মে, ২০১৬ ১৬:০৬:১২
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, “বিএনপি নেতারা যা বলছে, এটা বলা স্বাভাবিক। কারণ বিএনপির জন্ম হয়েছে স্বৈরাচারের গর্ভ থেকে।”
 
শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
 
চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের শেষ ও ৬ষ্ঠ ধাপের প্রার্থী তালিকা ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
    
ষোড়শ সংশোধনী বাতিল বিষয়ে আদালতের রায়কে বিএনপি স্বাগত জানানোর বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, “জনগণের বিরুদ্ধে অবস্থান বলেই ষোড়শ সংশোধনী বাতিলের পক্ষ নিয়েছে বিএনপি। বিএনপি নেতারা যা বলছে, এটা বলা স্বাভাবিক। কারণ বিএনপির জন্ম হয়েছে স্বৈরাচারের গর্ভ থেকে। বিএনপি কখনও গণতন্ত্রে বিশ্বাস করেনি। বিএনপি কখনও গণতন্ত্রে জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে না।”
 
হানিফ আরো বলেন, “জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী নয় বলেই এই ষোড়শ সংশোধনী বাতিলের মাধ্যমে জনগণের ক্ষমতা হরণ করা হয়েছে সেটার পক্ষে তারা (বিএনপি) অবস্থান নিয়েছে।”
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, “বিএনপি রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন, জনগণ থেকে প্রত্যাখাত। তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনকে বিতর্কিত করতে নানা অভিযোগ করছে। এ নিয়ে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে।”
 
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম আমিন, এস এম কামাল হোসেন, একেএম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী প্রমুখ।

রাজনীতি এর আরো খবর