সোমবার, ২২ অক্টোবর ২০১৮
logo
চট্টগ্রামে ২৭ চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৪৬:৩৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর,  ১৬ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা কক্সাবাজার থেকে দেশের কোথাও যেন ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য চট্টগ্রামে ২৭ চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি করেছে পুলিশ।সতর্কতা বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা কক্সবাজার ও বান্দরবান থেকে পাহাড়ি ও সড়কপথে নানা কৌশলে চট্টগ্রাম মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় প্রবেশ করছে। রোহিঙ্গারা কক্সবাজার ও বান্দরবানের শরণার্থী ক্যাম্প থেকে যাতে কোনভাবে অনুপ্রবেশ করতে না পারে তার জন্য কঠোর অবস্থান ও ব্যবস্থা নিতে বলা হয়েছে। 
 
গত ২৪ আগস্ট রাখাইনে দুই ডজনের বেশি সেনা ও পুলিশ ক্যাম্পে হামলার পর রোহিঙ্গা বিদ্রোহীদের ধরার নাম করে সেনাবাহিনী সেখানে ধারাবাহিক হামলা-নির্যাতন অগ্নিসংযোগ শুরু করে। নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে হাজার হাজার রোহিঙ্গার ঢল নামে বাংলাদেশ মুখে। ইতোমধ্যে চার লাখের মতো রোহিঙ্গা কক্সবাজারের বিভিন্ন শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছে।
 
শরণার্থী শিবিরের আশ্রয় নেয়া অনেক রোহিঙ্গা কক্সবাজার থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যাওয়ার চেষ্টা করছে। সম্প্রতি চট্টগ্রাম শহরসহ দেশের বিভিন্ন উপজেলায় রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঘটেছে। চট্টগ্রামের পতেঙ্গা, চান্দগাঁও, বাকলিয়া, হাটহাজারী, সীতাকুন্ড এলাকায় রোহিঙ্গাদের আটক করে ইতোমধ্যে কক্সবাজারে ফেরত পাঠিয়েছে পুলিশ। এরই প্রেক্ষিতে চেকপোস্টগুলোতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

জাতীয় এর আরো খবর