মঙ্গলবার, ২৬ জুন ২০১৮
logo
দুপুরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী : বক্তব্য রাখবেন বাংলায়
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৪০:৪৭
প্রিন্টঅ-অ+
ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৭, চাঁদপুর ওয়েব: আজ শনিবার দুপুরে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদানের জন্য তার এই সফর। এ অধিবেশনে  তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।
 
জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রী বাংলায় বক্তব্য রাখবেন। ভাষণে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ওপর চলমান নিপীড়নের বিষয়টি তুলে ধরে এই সমস্যার সমাধানে বিশ্ববাসীর সহযোগিতা কামনা করবেন। এক্ষেত্রে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নে প্রস্তাব দেবেন। একইসঙ্গে শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যার মূল কারণগুলো তুলে ধরে এর আশু সমাধানে বাংলাদেশের প্রস্তাবগুলো জাতিসংঘে উত্থাপন করবেন।
 
প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি শনিবার দুপুর ২টায় নিউইয়র্কের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৫টায় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। আবুধাবিতে প্রধানমন্ত্রী কয়েক ঘণ্টা যাত্রাবিরতি করবেন। এরপর ওই রাতেই শেখ হাসিনা ইতিহাদ এয়ারলাইন্সের ফ্লাইটে নিউইয়র্ক যাবেন।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে রওয়ানা হবেন। সেখান থেকে তিনি ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে রওয়ানা হবেন।প্রধানমন্ত্রী ২ অক্টোবর দেশে ফিরবেন। 

জাতীয় এর আরো খবর