শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
রোহিঙ্গাদের সাধ্যমত মানবিক সহায়তার চেষ্টা চালাচ্ছে সরকার : এলজিআরডি মন্ত্রী
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৫২:৩৬
প্রিন্টঅ-অ+
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশে প্রবেশকারী রোহিঙ্গারা যাতে মানবিক জীবন-যাপন করতে পারে, সেজন্য সরকার সাধ্যমত সহায়তার চেষ্টা করছে। তিনি বলেন, ‘আমাদের পক্ষে এতো বিশাল সংখ্যক রোহিঙ্গাদের আশ্রয় দেয়া কষ্টকর। তাই আন্তর্জাতিকভাবে বিষয়টি সমাধানের প্রচেষ্টা চালাচ্ছি’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এক সময় আমাদেরকে বলা হতো, তলাবিহীন ঝুড়ি। যারা একথা বলেছে, আজকে তারাই বলছে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ।’
মন্ত্রী গতকাল দুপুরে ময়মনসিংহ-এর নান্দাইল উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. হাবিবে মিল্লাত। অন্যান্যের মধ্যে ময়মনসিংহ-২ আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী সহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘আমরা এখন অর্থনৈতিক মুক্তির সংগ্রামে রয়েছি। কোন গোলটেবিল বা গোপন বৈঠক আমাদের অগ্রগতি থামাতে পারবে না। আজকে দেশ নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে। আমরা এ সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেবো।’
সাম্প্রতিক বন্যায় দেশব্যাপী ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাটের মেরামত প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বন্যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) রাস্তার যে ক্ষতি হয়েছে তা মেরামত করা হবে। আর বেশি ক্ষতিগ্রস্থ রাস্তা সংস্কারে মন্ত্রণালয় হতে বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে’। মন্ত্রী বলেন, বৃহত্তর ময়মনসিংহের উন্নয়নের জন্য প্রকল্প বাস্তবায়ন করা হবে। তিনি এসময় নান্দাইল পৌরসভাকে ২য় শ্রেণী করার ঘোষণা দেন এবং বলেন, আগামী ২ বছরে এ উপজেলায় ৪০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে।
জনসভার পূর্বে মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক বাস্তবায়িত ৫০ কোটি টাকা ব্যয়ে ১৫ টি উন্নয়নমূলক প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

জাতীয় এর আরো খবর