শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
ওআইসির সম্মেলনে’ যোগ দিতে কাজাকস্তান যাচ্ছেন রাষ্ট্রপতি
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর, ২০১৭ ১২:১২:৪৪
প্রিন্টঅ-অ+
ঢাকা, ০৭ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব: ‘বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত ওআইসির প্রথম শীর্ষ সম্মেলনে’ যোগ দিতে আগামী ৯ সেপ্টেম্বর কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আগামী ১০ থেকে ১১ সেপ্টেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।সফর শেষে রাষ্ট্রপতি ১২ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন বলে ধারনা করা হচ্ছে।
 
রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব এম আবুল কালাম আজাদ জানান, রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গিদের বহনকারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ৯ সেপ্টেম্বর দুপুর ২ টা ৪৫ মি. কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে।তিনি বলেন, একই দিনে আস্তানা নূর সুলতান নাজারবায়েভ আর্ন্তজাতিক বিমান বন্দরে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন।
 
পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন, রাষ্ট্রপতি কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রনালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সরকারি কর্মকর্তাগন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মেলনে বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত বিষয়ে ওআইসি এসটিআই এজেন্ড-২০২৬ নিয়ে আলোচনা শেষে দশ বছর মেয়াদি একটি কর্মপরিকল্পনা গ্রহন করা হবে।
 
রাষ্ট্রপতি সফরকালে কাজাক সমকক্ষের সাথে এবং সম্মেলনে যোগদানকারি অন্যান্য সদস্যভুক্ত দেশের সমকক্ষের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে ধারনা করা হচ্ছে। 

জাতীয় এর আরো খবর