শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
রাজধানীর মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান শুরু
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:০৪:০৮
প্রিন্টঅ-অ+
ঢাকা, ০৫ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব: রাজধানীর মিরপুরের দারুস সালাম রোডে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটির বাসিন্দাদের নিরাপদে সরানোর পর সেখানে অভিযান শুরু করেছে র‌্যাব। মঙ্গলবার বেলা ১১টার কিছু আগে এই অভিযান শুরু হয়।অভিযানের বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মেহেদি হাসান জানান, অন্যান্য জঙ্গিবিরোধী অভিযানের নাম দেয়া হলেও এই অভিযানের কোনো নামকরণ করা হয়নি।
 
এর আগে বাড়ির ভেতরে থাকা সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে র‌্যাব।র‌্যাব ধারণা করছে, এই বাড়িতে একজন দুর্ধর্ষ জঙ্গি থাকতে পারেন। তার নাম আবদুল্লাহ। বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে তার সম্পৃক্ততা রয়েছে। তিনি সপরিবারে এই বাড়িতে আছেন বলে ধারণা করছে র‌্যাব।গভীর রাতে মিরপুরের মাজার রোডের ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব।  বাড়ির ভেতর থেকে কয়েক দফা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এছাড়া র‌্যাবকে উদ্দেশ্য করে কয়েক দফা হাতবোমা ছুড়েছে সন্দেহভাজন জঙ্গিরা।
 
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান মঙ্গলবার ভোরে সংবাদ সম্মেলনে জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় টাঙ্গাইলের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। সেখানে আটক দুই ভাইয়ের কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চালানো হয়। বাড়িটি ছয়তলা। এর পঞ্চম তলায় সন্দেহভাজন জঙ্গিদের অবস্থান। সেখানে থেকে তারা বেশ কয়েকটি আইইডি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে।
 
র‌্যাবের মুখপাত্র জানান, র‌্যাবকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলও নিক্ষেপ করেছে জঙ্গিরা। সে সময় জঙ্গিদের সঙ্গে বেশ কয়েকবার র‌্যাবের গুলি বিনিময় হয় বলেও জানান তিনি।
 

জাতীয় এর আরো খবর