মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
খালেদার গ্যাটকো মামলা লিভ টু আপিল খারিজ
প্রকাশ : ২২ আগস্ট, ২০১৭ ১৩:০১:৩৯
প্রিন্টঅ-অ+

গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করেছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেয়। ফলে ঢাকার বিশেষ জজ আদালতে বিচারাধীন এ মামলা চলতে আর কোনো আইনগত বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

 

গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার করা একটি রিট আবেদন ২০১৫ সালের ৮ মে হাই কোর্ট খারিজ করে দেয়। সেই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন বিএনপি চেয়ারপারসন। শুনানি শেষে সেই আবেদন খারিজ করল আপিল বিভাগ।

বিগত এক-এগারো তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির অভিযোগে এই মামলাটি করে। ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেওয়া হয় আদালতে। মামলাটি জরুরি ক্ষমতা আইনের অন্তর্ভুক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে এবং বিচারিক আদালতে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চেয়ে ২০০৭ সালের ২৭ সেপ্টেম্বর উচ্চ আদালতে পৃথক দুটি রিট করা হয়।

জাতীয় এর আরো খবর