শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
উন্নত বাংলাদেশ গড়ে তোলার শপথ নিন : প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৭ ১১:৫৩:৩০
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব
ঢাকা: বাংলাদেশকে প্রাচ্যের সুইজারল্যান্ড হিসেবে উন্নত, সমৃদ্ধ করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দলীয় নেতা-কর্মীদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করতে শপথ প্রহণের আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার সম্পূর্ণ জীবনটাই ছিল বাংলার মানুষের জন্য নিবেদিত। জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতার ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতির ভাষণে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০২১ সালে আমাদের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী আমরা পালন করবো। ২০২০ সাল জাতির পিতার জন্ম শতবার্ষিকী আমরা উদযাপন করবো।... জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করবো, তাঁর জন্মদিনে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।’তিনি ২০২১ সালে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপন করতে আওয়ামী লীগের সকল সংগঠন সহযোগী সংগঠনকে এখন থেকেই প্রস্তুতি গ্রহণের আহবান জানিয়ে বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো। বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে হবে বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ দেশ। বাংলাদেশে কোন দারিদ্র্য থাকবে না, কোন মানুষ গৃহহারা থাকবে না, কোন মানুষ রোগে-শোকে কষ্ট পাবে না, সকলেই তাদের জীবনের মৌলিক অধিকারগুলো ভোগ করতে পারবে। সেভাবেই আমরা দেশকে গড়ে তুলতে চাই।

এ সময় তিনি আরো বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, এই স্বাধীনতার সুফল বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। বাংলাদেশে জঙ্গি সন্ত্রাসবাদের কোন স্থান হবে না। তাই সমাজের সর্বস্তরের মানুষকে আমি আহবান জানিয়েছি এবং আপনাদের বলবো সেভাবে সজাগ থাকতে হবে।'

প্রধানমন্ত্রী বলেন, 'যে যেখানেই বসবাস করেন যার যার নিজ নিজ এলাকায় কোন জঙ্গি সন্ত্রাসী আছে  কিনা সঙ্গে সঙ্গে সেই তথ্য আপনাদের সংগ্রহ করতে হবে। সেটা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তুলে দিতে হবে। কারণ এই দেশে কোন জঙ্গিবাদ সন্ত্রাস হোক আমরা তা চাই না।'

জাতীয় এর আরো খবর