মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
logo
সব কারাগারে রেড অ্যালার্ট
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ০৯:২৬:৩৭
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব
ঢাকা: দেশের সব কারাগারে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। শুক্রবার বেলা ৩টা থেকে এই সতর্কতা জারি করা হয়েছে।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের এ কথা জানান।

শুক্রবার রাজধানীর আশকোনায় প্রস্তাবিত র্যাব সদর দফতরে আত্মঘাতী হামলায় এক হামলাকারী নিহত হওয়ার পর এ সিদ্ধান্ত নেয় হলো।

কারা মহাপরিদর্শক জানান, শুক্রবার বেলা ৩টা থেকে এই সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতা হিসেবে কারাগারে আগত দর্শনার্থীদের কঠোরভাবে শরীর তল্লাশি করা হবে। তার পর তারা বন্দীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবে। নতুন যেসব বন্দী কারাগারে আসবে তাদেরও শরীর এবং তাদের সঙ্গে থাকা মালামাল ভালোভাবে তল্লাশি করে কারাগারে প্রবেশ করানো হবে।

এ ছাড়া কারারক্ষীরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে দায়িত্ব পালন করবেন। অস্ত্রধারী যেসব কারারক্ষী আছে, তারা সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবেন। কারা অভ্যন্তরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি কারাগারের আশপাশে টহল বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, এ ঘটনার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

র‌্যাব সদর দফতরে আত্মঘাতী হামলা, নিহত ১

রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের পাশে প্রস্তাবিত র‌্যাব সদর দফতরে আত্মঘাতী হামলা হয়েছে। এ ঘটনায় ওই আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছেন।

শুক্রবার আনুমানিক বেলা সোয়া ১টার দিকে এই হামলা হয় বলে র‌্যাব সূত্র জানিয়েছে। আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানে চারজন নিহতের ঘটনার একদিন পর এ ঘটনা ঘটল।   

র‌্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান জানান, বেলা ১টার দিকে আশকোনা হাজি ক্যাম্পের পাশে র‌্যাব সদর দফতরের সীমানা প্রাচীর পার হয়ে ওই যুবক ভেতরে ঢুকতে চেষ্টা করে। এ সময় সেখানে উপস্থিত র‌্যাবের কয়েকজন সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। একপর্যায়ে সে সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটায়।

মুফতি মাহমুদ খান জানান, এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। বোমার আঘাতে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।

জাতীয় এর আরো খবর