বুধবার, ২৭ মে ২০২০
logo
দীর্ঘ পথ গণঅভ্যর্থনায় প্রধানমন্ত্রী গণভবনে
প্রকাশ : ০১ অক্টোবর, ২০১৬ ১২:২০:০০
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা: কানাডা ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাজধানীর দীর্ঘ পথ তাকে দেয়া গণঅভ্যর্থনা দেয়া হয়। এতে দলীয় নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষরে ঢল নেমেছিল।
শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টায় প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামরিক-বেসামরিক কর্মকর্তা ও কূটনৈতিকরা। এ সময় তারা প্রধানমন্ত্রীর হাতে ফুল তুলে দেন এবং কুশল বিনিময় করেন।
এছাড়া বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত আগে থেকেই আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী জড়ো হয়েছিলেন।
বিমানবন্দর থেকে ভিআইপি গেট হয়ে সন্ধ্যা সোয়া ৭টার দিকে গণভবনের উদ্দেশে রওনা হয় প্রধানমন্ত্রীর গাড়িবহর। এ সময় সড়কের দুপাশে অবস্থান নেয়া হাজারো নেতাকর্মী স্লোগানে স্লোগানে তাকে অভ্যর্থনা জানান।
কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে দেশে ফিরেন প্রধানমন্ত্রী। সফরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেয়াসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন তিনি। পাশাপাশি দেশে নারীর ক্ষমতায়ের বিশেষ স্বীকৃতি হিসেবে নিউইয়র্কে দুটি পুরস্কার গ্রহণ করেন শেখ হাসিনা। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশের প্রধান ও সরকার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিন হন প্রধানমন্ত্রী। পরে ওয়াশিংটন ডিসিতে ছেলে-মেয়ে ও নাতি-নাতনীদের সঙ্গে পাঁচদিন একান্ত সময় কাটান প্রধানমন্ত্রী।
সব শেষে যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে বিকাল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ঢাকায় পৌঁছানোর কথা ছিল। তবে বিলম্বে যাত্রার কারণে এটি সন্ধ্যা পৌনে ৭টায় পৌঁছায়।

জাতীয় এর আরো খবর