মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
বাংলাদেশের অভিযাত্রায় সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত
প্রকাশ : ৩০ আগস্ট, ২০১৬ ১৩:৫৫:৪৭
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা: বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে বাংলাদেশের অভিযাত্রায় বন্ধু হিসেবে সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ করে যেতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র।
সোমবার ৯ ঘণ্টার ঝটিকা সফরে বাংলাদেশে এসে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের দর্শনার্থী বইয়ে নিজের এমন আশাবাদ ব্যক্ত করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।
কেরি লিখেছেন, 'বাংলাদেশে মানুষের অনন্য সাধারণ এক সাহসী নেতার জীবনাবসান হয়েছে। কিন্তু আজ বঙ্গবন্ধুর দেখানো পথে, তারই কন্যার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে বাংলাদেশের এই অভিযাত্রায় বন্ধু হিসেবে সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে একসঙ্গে কাজ করে যেতে চাই আমরা।'  
এর আগে জন কেরি বিশেষ ফ্লাইটে জেনেভা থেকে সোমবার সকাল সোয়া ১০টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান।
বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে জন কেরি রাজধানীর একটি হোটেলে কিছুক্ষণ বিশ্রাম নেন। হোটেল থেকে তিনি সরাসরি ধানমণ্ডি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু জাদুঘরে যান।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক এ সময় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।
জন কেরি সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে দুপুর ১২টার দিকে বের হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান তিনি।

জাতীয় এর আরো খবর