শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
logo
১০০ অর্থনৈতিক অঞ্চল হবে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৭ জুলাই, ২০১৬ ১৪:১৭:২৯
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা: দেশি বিদেশি বিনিয়োগকারীদের স্বাচ্ছন্দ্যে বিনিয়োগের সুযোগ সৃষ্টি করে দিতেই বাংলাদেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) গভর্নিং বোর্ডের চতুর্থ সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।
হাসিনা বলেন, ‘যে অঞ্চলে যে ধরনের পণ্য আমরা উৎপাদন করতে পারি, সে অঞ্চলে সেই ধরনের শিল্প যাতে গড়ে ওঠে। যেমন—কৃষি প্রক্রিয়াজাত অথবা খাদ্য প্রক্রিয়াজাত। যেখানে যে ধরনের পণ্যটা আসবে, সেগুলো লক্ষ্য রেখেও কিন্তু আমাদের শিল্প উৎপাদনের দিকে দৃষ্টি দিতে হবে। কাজেই এখানে দেশি-বিদেশি উভয় প্রকারের বিনিয়োগকারীরা যাতে এসে স্বাচ্ছন্দ্যের সঙ্গে বিনিয়োগ করতে পারে, সেই সুযোগটা সৃষ্টি করার জন্যই এই বিশেষ অর্থনৈতিক অঞ্চল আমরা নির্মাণ করতে যাচ্ছি।’
‘আমাদের লক্ষ্য হচ্ছে ১০০টা অর্থনৈতিক অঞ্চল আমরা গড়ে তুলব। যেখানে বিনিয়োগ হবে, কর্মসংস্থান হবে, দারিদ্র্য বিমোচন হবে, দেশের অর্থনীতি আরো মজবুত হবে।’
সকালে বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আঞ্চলিক যোগাযোগ বাড়ায় দেশে বাণিজ্য সম্প্রসারণ হয়েছে, এটি আরো বাড়বে বলেও প্রত্যাশা করেন তিনি।
 

জাতীয় এর আরো খবর