শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০
logo
সন্ত্রাস দমনে বিশ্ববাসী পাশে আছে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৪ জুলাই, ২০১৬ ১৩:৫৭:০৬
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ মোকাবেলায় দৃষ্টান্ত স্থাপন করেছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বিশ্ব সম্প্রদায়ের সবাই বাংলাদেশের পাশে আছে। তিনি বলেন, জঙ্গিদের যারা লালন-পালন করবে তাদের অবশ্যই শাস্তি পেতে হবে। কে কী করে সেটা দেখতে চাই না।
শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী গুলশানে সন্ত্রাসী হামলা প্রসঙ্গে বলেন, আমরা জঙ্গিবাদের শিকড় খুঁজতে নেমেছি। কোথায় তারা (গুলশানে হামলাকারী) অর্থ পেলো, কারা তাদের অস্ত্র দিলো, আমরা খুঁজে বের করবো।
ওই হামলার ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা সময়োচিত পদক্ষেপ নিয়েছে সে সময়। গুলি নিক্ষেপের পরপরই আমাদের পুলিশ বাহিনী ঘটনাস্থলে ছুটে গেছে। যে যেখানে ছিলো সবাই ঘটনাস্থলে চলে গেছে। আমাদের বাহিনীগুলোর তৎপরতায় আমরা ১৩ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছি।
প্রধানমন্ত্রী বলেন, একজন মানুষ ঠাণ্ডা মাথায় এ ধরনের বীভৎস হত্যাকাণ্ড ঘটাতে পারে না। সন্ত্রাসীদের মরদেহ রাখা আছে। নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করছি। যেটা দেশে হচ্ছে না, সেটা বিদেশে পরীক্ষা করছি। আমরা দেখবো এর পেছনে কী কাজ করেছে। সেজন্য স্পেশাল কমিটিও গঠন করা হয়েছে।
তিনি বলেন, এই ঘটনায় অনেকে ভেবেছে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। কিন্তু পৃথিবীর বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা এ ঘটনার নিন্দা জানিয়েছেন এবং আমরা যেভাবে মোকাবেলা করেছি তার প্রশংসা করেছেন। বিশ্বনেতারা জানিয়েছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তারা বাংলাদেশের পাশে রয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, জনতার শক্তিই সবচেয়ে বড় শক্তি, আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। এই জনগণই যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে প্রতিরোধ গড়ে তুলেছে। জনগণ সচেতন থাকলে এদেশে কখনোই জঙ্গিবাদের ঠাঁই হবে না।

জাতীয় এর আরো খবর