সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
ইন্টারনেটে কোরান-হাদিস চর্চা করতে নিষেধ করলেন ইমাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১৯:২১:০৩
প্রিন্টঅ-অ+

বায়তুল মোকাররমের জুমার খুতবা

জাতীয় ওয়েব

ঢাকা: ইন্টারনেটে কোরান-হাদিস চর্চা না করে এ সম্পর্কিত জ্ঞান অর্জনে আলেম সমাজের সাহায্য নেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় মসজিদে বায়তুল মোকাররম পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ এহসানুল হক। এখানে অনেকে ভুল বা বিকৃত তথ্য দিয়ে বিপদগামী করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।
শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের আগে অভিভাবক এবং তরুণ সমাজকে উদ্দেশ করে দেয়া বয়ানে তিনি এ আহ্বান জানান।
মুসল্লিদের উদ্দেশ করে ইমাম বলেন, ‘আপনাদের সন্তানদের দিকে বিশেষভাবে মনোযোগী ও সাবধান থাকুন। তাদের বিষয়ে সজাগ থাককেন, আপনার চোখ ফাঁকি দিয়ে আপনার সন্তানকে সন্ত্রাসীরা যেন কেড়ে নিতে না পারে। তাই প্রত্যেকের সন্তানের প্রতি সজাগ দৃষ্টি রাখবেন এবং সুন্দর চরিত্রের শিক্ষা দিন।’
তিনি আরো বলেন, ‘কোরআনের সঠিক শিক্ষার অভাবে কোরআনের আলোকে না চলার কারণে তরুণ সমাজ আজ বিপদের পথে চলে যাচ্ছে। পরিবারের সদস্যদের মধ্যে কোরআনের শিক্ষা অভাবে তাদের সন্তানরা ভুল পথে চলে যাচ্ছে।’
এদিকে, ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নির্দেশনা অনুযায়ী জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানী এবং সারাদেশের মসজিদগুলোতে মুসল্লিদের উদ্দেশে জঙ্গিবাদ বিরোধী খুতবা পাঠ করেছেন খতিব এবং ইমামরা। প্রতি সপ্তাহেই এমন খুতবা সব মসজিদের সরবরাহ করবে ইফা।
এদিন জুমার নামাজের সময় বায়তুল মোকাররমে প্রবেশের তিনটি পথে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। মসজিদে প্রবেশের উত্তর ও দক্ষিণে আর্চওয়ে বসানো হয়। মুসল্লিদেরও দেহ তল্লাশি ককরা হয়।

জাতীয় এর আরো খবর