বুধবার, ০৮ জুলাই ২০২০
logo
নিজেকে একা ভাববেন না, আমরা পাশেই আছি
প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ০৯:০৫:১৫
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার অঙ্গীকার করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, নিজেকে কখনো একা ভাববেন না, এমন পরীক্ষার সময় (সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই) ভারত আপনার পাশেই আছে।
বৃহস্পতিবার বেনাপোল স্থলবন্দরের সংযোগ সড়ক দিয়ে ভারতের নবনির্মিত পেট্রাপোল স্থলবন্দরের ইন্টিগ্রেটেড চেকপোস্টের আমদানি-রপ্তানি বাণিজ্যের উদ্বোধন অনুষ্ঠানে এ আশ্বাস দেন মোদি।
ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যুক্ত ছিলেন।
শুরুতে পশ্চিমবঙ্গের মানুষ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানান মোদি। এরপরই বাংলায় বাংলাদেশের মানুষকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান তিনি। এসময় পবিত্র রমজান মাসে ঢাকার গুলশানের রেস্টুরেন্টে এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা, মন্দিরে, পুরোহিত, সাধারণ মানুষের ওপর সন্ত্রাসী হামলারও নিন্দা জানান মোদি। এসব হামলায় হতাহত নিরীহ মানুষের সঙ্গে পুরো ভারতের মানুষের সমবেদনা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
এরপর শেখ হাসিনাকে উদ্দেশ করে নরেন্দ্র মোদি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, এই পরীক্ষার সময় পুরো ভারত আপনার সঙ্গেই আছে। এই কঠিন পরিস্থিতিতে যেভাবে ধৈর্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন, তাতে আমি মন থেকে আপনাকে অভিনন্দন জানাই। আপনার নেতৃত্ব পুরো অঞ্চলের জন্য একটি উদাহরণস্বরূপ। সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিজের এই লড়াইয়ে আপনি কখনো নিজেকে একা ভাববেন না, ভারতের পূর্ণ সমর্থন আপনার সঙ্গে আছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এটাও আশ্বাস দিতে চাই যে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপনার এই যে লড়াই তাতে ভারত আপনাকে সব ধরনের সহায়তা দিতে সব সময় প্রস্তুত। মাননীয়, আমরা এখন এমন এক জায়গায় দাঁড়িয়ে আছি, যেখান শুধু আমাদের চ্যালেঞ্জগুলোই এক নয়, আমাদের বিকাশের পথও একসঙ্গে জড়িত। সেই সঙ্গে আমাদের সমান সম্ভাবনাও রয়েছে।
এসময় বেনাপোল-পেট্রাপোল পুরো দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্থলবন্দর বলে উল্লেখ করেন মোদি। তিনি বলেন, এই বন্দর শুধু বাণিজ্যকে না বরং আমাদের দুই দেশের মানুষের মধ্যেও সম্পর্কের বিকাশ ঘটাবে।

জাতীয় এর আরো খবর