রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
যুদ্ধাপরাধীদের প্লট বরাদ্দ বাতিল
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৬ ১৪:০৮:১৮
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

ঢাকা : একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ব্যক্তিদের নামে বরাদ্দকৃত প্লট বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।
বুধবার (১৩ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  
তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের নামে বরাদ্দকৃত প্লট যদি কোনো ডেভেলপারকে দিয়ে থাকে তবে সে ক্ষেত্রে ডেভেলপারের অংশ রেখে বাকিটা বাজেয়াপ্ত করা হবে।’
রাজউক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী, রাজউকের কাছ থেকে যারা প্লট বা ফ্ল্যাট পাবেন, তাদের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ঋণ দেয়া হবে। আকর্ষণীয় সুদে এবং ২৫ বছরের কিস্তিতে এ ঋণ সুবিধা রাখা হয়েছে গ্রাহকদের জন্য।
মন্ত্রী জানান, এজন্য রাজউক, ব্যাংক ও গ্রাহকদের মধ্যে তৃপক্ষীয় চুক্তি হবে। অ্যাপার্টমেন্ট বিক্রির ক্ষেত্রে নতুন প্রোগ্রাম তৈরি করবে রাজউক। অ্যাপার্টমেন্টের মালিকানা ব্যাংকের কাছে থাকবে। ব্যাংকের অনুমতি ছাড়া অ্যাপার্টমেন্ট পরিবর্তন করা যাবে না।
রাজউকের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রাজউকের চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের পক্ষে স্বাক্ষর করেন ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবরার এ আনোয়ার। এ সময় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সচিব মো. শহীদুল্লাহ খন্দকার উপস্থিত ছিলেন।

জাতীয় এর আরো খবর