বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
অফিসে রূপসিকে ইমপ্রেস করবে
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩১:২০
প্রিন্টঅ-অ+
লাইফ ওয়েব

চাঁদপুর: যে মেয়েটিকে মনে ধরেছে, সে কাজ করে একই ডিপার্টমেন্টে। কাজের পর সোজা বাড়ি চলে যায়। এদিক-সেদিক তাকায় না। এত ব্যক্তিত্ব, যে দুটো কথা বলার জো নেই। সারাদিন কম্পিউটারের সামনে বসে কাজই করে চলে। লক্ষ্য করে দেখেছেন, চা কফি খেতে যাওয়ার সময়ও ফিমেল কলিগরাই তাকে ঘিরে থাকে বেশি। বা সে থাকে একাই। এমতবস্থায় আপনার কোনও উপায় নেই তার কাছে যাওয়ার। দুটো কথা বলার। তবে মনে মনে আপনি দৃঢ় প্রতিজ্ঞ, যে করেই হোক তাকে ইমপ্রেস করবেনই। তা হলে জেনে নিন, একই অফিসের কোনও নারীকে ইমপ্রেস করতে কী কী করণীয় -
১. দূরে থাকুন, তাকে কাছে আসতে দিন - প্রথমেই বলে রাখি, দূরত্ব বজায় রাখুন। চারপাশে ছুকছুক করবেন না। যে সময় সে ব্রেক নেয়, সে সময় আপনিও ব্রেক নেবেন না। তা হলে ব্যাপারটা স্পষ্ট হবে, আপনি তাকে ফলো করছেন।
২. ভালো লাগা জাহির করবেন না - তা বলে বলছি না, একেবারেই কথা বলবেন না। সময় সুযোগ হলে, নিশ্চয় আলাপ করুন। কিন্তু সে সময় নিজের ভালো লাগা জাহির করে বসবেন না। হালকা ছলে আলাপ করুন। এ কথা, সে কথায় ফোন নম্বর চাইতে পারেন। তবে ফোন নম্বর পাওয়া মাত্রই লম্বা লম্বা মেসেজ বা হোয়াটল্অ্যাপ পাঠাতে শুরু করবেন না। মেয়ে কিন্তু বিরক্ত বোধ করবে।
৩. বার্থ ডে-তে উইশ করতে ভুলবেন না - মনে করে তাকে বার্থ ডে উইশ পাঠান। মেয়েরা কিন্তু এই সব উইশ-টুইশ খুব পছন্দ করে।
৪. পোশাকের দিকে নজর দেওয়া মাস্ট - কিন্তু প্রশ্ন হল, এত কিছু করতে হলে নিজেকে পালটাতে হবে খানিকটা। নজরকাড়া হতে হবে আপনাকে। প্রেয়সীকে ইমপ্রেস করতে চেহারা ও ব্যক্তিত্ব আরও বেশি ঝকঝকে করে তুলতে হবে। ভালো দেখে সাদা ও অফ হোয়াইট শার্ট কিনে ফেলুন। সেই সঙ্গে কিনুন মানানসই প্যান্ট। কুঁচকে যাওয়া পোশাক পরে অফিস যাবেন না।
৫. সঠিক পারফিউম বেছে নিন - পোশাকের সঙ্গে আরও একটা জিনিস গুরুত্বপূর্ণ। পারফিউম। পুরুষের শরীর থেকে চনমনে সুগন্ধ এলে নারী তাতে গলে যায়। ফিরে ফিরে তাকায়। তাই ভালো ব্র্যান্ডের দুর্দান্ত কোনও পারফিউম মাখা শুরু করুন। তবে খুব কড়া নয়, ক্লাসিক সুবাসই বেছে নিন।
৬. ছোট্ট চুল, দুর্দান্ত চশমা - চুল বড় করবেন না। ব্যাকব্রাশ করে হেয়ার ব্যান্ড বা পনিটেল করে আসবেন না। ছোটো করে চুল কাটুন। সাদা শার্টের সঙ্গে সেটাই ভালো মানাবে। সেই সঙ্গে পরুন রিমলেস চশমা।
৭. বোকা বোকা কথা নয় - কথাবার্তা সংযত করুন। আবোল তাবোল বকে যাবেন না। কম কথাতেই চটক আনুন। কথাবার্তায় বুদ্ধিমত্তার পরিচয় থাকা মাস্ট।
 ৮.মিটিংয়ের মাঝে জোক নয় - গুরুগম্ভীর মিটিংয়ের মাঝে বোকা বোকা জোক বলবেন না। ব্যক্তিত্ব ধরে রাখুন। কথা বলার সময় তোতলাবেন না।
৯.ভালো পারফর্মার হওয়া মাস্ট - সব শেষে বলি, ভালো পারফর্মার হওয়ার চেষ্টা করুন। খারাপ পারফর্মার হলে কিন্তু মেয়ে আপনার দিকে চেয়েও দেখবে না।

লাইফস্টাইল এর আরো খবর