রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
দুঃস্বপ্ন মেয়েদেরই বেশি তাড়ায়!
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৬ ১৬:৩২:৩৯
প্রিন্টঅ-অ+
লাইফ ওয়েব

চাঁদপুর: পুরুষদের তুলনায় মহিলারাই বেশি স্বপ্ন দেখেন। দুঃস্বপ্নও। বলছে একটি মার্কিনি সমীক্ষা। মনস্তত্ত্ববিদ অ্যান কাটলার জানাচ্ছেন, দুঃস্বপ্নের কারণ মূলত উদ্বেগ।
আর পুরুষদের তুলনায় মহিলারাই সারাক্ষণ উদ্বেগে থাকেন। এই কারণেই তাঁরা ‘ভয়ঙ্কর’ সব স্বপ্ন দেখেন। স্বামী বা বয়ফ্রেন্ড ঠকাচ্ছে— এই দুঃস্বপ্ন যেমন প্রায় প্রত্যেক মহিলাকেই তাড়িয়ে বেড়ায়। এছাড়াও কয়েকটি দুঃস্বপ্ন তাঁরা মাঝেমধ্যেই দেখে থাকেন। যেমন, সব দাঁত পড়ে যাচ্ছে।
পিছনে কেউ ধাওয়া করছে। সামনে বড়সড় একটা মাকড়সা। সমীক্ষা বলছে, ৫১ শতাংশ মহিলা তাড়া খাওয়ার স্বপ্ন দেখেন। ৩৮ শতাংশ মহিলা স্বপ্নে স্কুলে ফিরে গেছেন দেখে চমকে ওঠেন। প্রস্তুতি ছাড়াই পরীক্ষায় বসার স্বপ্ন দেখেন ৩৪ শতাংশ মহিলা। তুলনায় পুরুষরা কিন্তু বেশ হাল্কা মেজাজের স্বপ্ন দেখেন।
এই যেমন অনেক টাকা পেয়েছেন। কোনও সুন্দরীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন। আকাশে উড়ছেন। মজার বিষয়, স্বপ্নের কথা পুরুষদের তুলনায় মহিলাদের বেশি মনেও থাকে। ২৪ শতাংশ মহিলাই মনে করতে পারেন, রাতে কী স্বপ্ন দেখেছেন। সেখানে মাত্র ১৪ শতাংশ পুরুষ স্বপ্নের কথা মনে রাখতে পারেন। অ্যারিজোনার ২০০০ পুরুষ এবং মহিলার ওপর সমীক্ষাটি চালানো হয়েছে।

লাইফস্টাইল এর আরো খবর