বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
logo
প্রেমের ক্ষেত্রে যে ভুলগুলো কখনই করেন না বুদ্ধিমতীরা
প্রকাশ : ১২ মার্চ, ২০১৬ ১২:৩৫:২২
প্রিন্টঅ-অ+
লাইফ ওয়েব

চাঁদপুর: আপনি কি সম্পর্কের ক্ষেত্রে যথেষ্ট পরিণত? প্রত্যেকটা সম্পর্কই তার নিজের মত করে আলাদা। কিন্তু অপরিণত স্বভাব বহু সময় অনেক সুন্দর প্রেমের সম্পর্ক নষ্ট করে দেয়। পরিণত মহিলারা নিজেদের সম্পর্কের ক্ষেত্রে নির্দিষ্ট কিছু জিনিস কখনই করেন না।
জেনে নিন কী কী বিষয় সব সময় এড়িয়ে চলেন বুদ্ধিমতীরা-
১) প্রেমের চক্করে অন্য সম্পর্কগুলো ভুলে যান না
শুধু ‘দু’জনে’ এই আইডিয়াটা কিন্তু বেশি দিন বেঁচে থাকে না।সবাইকে নিয়েই বাঁচতে হয়। পরিবার, বন্ধুরাও কিন্তু একই ভাবে জীবনের ভীষণ গুরুত্বপূর্ণ অংশ। ম্যাচিয়র মহিলারা কিন্তু কখনই এই সার সত্যিটা ভুলে যান না। লভ লাইফের সঙ্গে অন্য সম্পর্কগুলোও দিব্যি ব্যালেন্স করে চলতে জানেন।
২) পার্টনারকে ধন্যবাদ দিতে ভোলেন না-
কারওর সঙ্গে নিজের জীবনটা ভাগ করে নেওয়ার আনন্দটাই অন্য রকম। অনেক ছোট ছোট অভিব্যক্তি সম্পর্ক আরও সুন্দর করে তোলে।বুদ্ধিমতীরা আপাত সামান্য বিষয়েও পার্টনারকে উত্সাহ দিতে ভোলেন না। তাঁরা ধন্যবাদ বলতেও পিছ পা হন না।
৩) আর্থিক স্বাধীনতা ছেড়ে আসেন না-
স্বামী বা সঙ্গী যতই বড় চাকুরেই হোন না কেন, যতই তার মাইনে হোক না কেন, পরিণত মনস্ক মহিলারা কখনই আর্থিক স্বাধীনতাকে ছেড়ে আসেন না। এই সমাজ ব্যবস্থায় একজন মেয়ের সার্বিক স্বাধীনতা অনেকটাই তার আর্থিক স্বাধীনতার উপর নির্ভর করে। বুদ্ধিমতী মেয়েরা কখনই এই সত্যিটা ভুলে যান না।
৪) নিজের স্বপ্নকে ভুলে যান না-
নিজের সব ইচ্ছে আর স্বপ্নকে জলাঞ্জলি দিয়ে এলে কোনও ভাল সম্পর্ক তৈরি হতে পারে না। পরিণত মনস্ক মহিলারা কখনই সম্পর্কের গোলকধাঁধায় নিজের ভুলে যান না। নিজে ভাল না থাকলে, খুশি রাখা যায় না অন্যদেরও, এটা ভালই বোঝেন তারা।
৫) নিজেদের মত, ভাবনা বা ধারণাকেই একমাত্র সত্যি ভাবেন না-
বুদ্ধিমতীরা কখনই নিজেদের ভাবনাকে সেরা ভাবেন না। সঙ্গীর মতামত মন দিয়ে শুনে সেটাকে বোঝার চেষ্টা করেন।
৬)সব সিদ্ধান্তই পার্টনারকে নিতে দেন না-
সম্পর্কে সব সিদ্ধান্তই পুরুষ সঙ্গীটি নিয়ে নেবে, সেটা আদৌ মনে করেন না পরিণত মনস্ক মেয়েরা। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পারস্পরিক বোঝাপড়া মত বিনিময়কেই গুরুত্ব দেন তারা।
৭)কখনই নিজের আত্মসম্মান বিসর্জন দেন না-
বুদ্ধিমতীরা পরিস্থিতি সামাল দিতে পারেন, মানিয়ে নেওয়ার ক্ষমতাও তাদের আছে। কিন্তু কোনও অবস্থাতেই নিজেদের আত্মসম্মান বিসর্জন দেন না তারা।
৮)নিজেদের ব্যক্তিগত সম্পর্ক বাজারি করেন না তারা-
ব্যক্তিগত সম্পর্ক নিজ পরিসরে যত্ন করে রাখতে পারেন বুদ্ধিমতীরা। নিজেদের ভাল লাগা, খারাপ লাগাগুলো সব সময় ঢাক পিটিয়ে সবার কাছে জাহির করেন না।
৯) পার্টনারকে স্পেস দিতে কার্পণ্য করেন না-
পরিণত মনস্ক মেয়েরা স্বাধীনচেতা হন। নিজের স্বাধীনতাকে যেমন বিশ্বাস করেন, সম্মান করেন অন্যের স্বাধীনতাকেও। পার্টনারের সব কিছুতে নাক গলান না। তাঁদের নিজের মত করে থাকতে দেন।
১০) সবসময় পার্টনারের ভুল ধরেন না-
ম্যাচিয়র মেয়েরা সারাক্ষণ প্রেমিক বা স্বামীর ভুল ধরতে ব্যস্ত থাকেন না। তাঁরা জানেন কেউ পারফেক্ট হয় না। অন্যদের কাছে বিরাট কোনও এক্সপেকটেশনও থাকে না তাঁদের। তাই ভুলগুলো পাত্তা না দিয়ে দিব্যি চলতে পারেন।–সংবাদমাধ্যম