সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১ ফেব্রুয়ারি
প্রকাশ : ০৬ জানুয়ারি, ২০১৭ ১৭:২৪:৪১
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব
ঢাকা: মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে করা মানহানির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এই দিন ধার্য করেন।


আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল বৃহস্পতিবার। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে দিন ধার্য করেন।

২০১৬ সালের ৫ জানুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক।

খালেদার আত্মপক্ষ সমর্থন ১২ জানুয়ারি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের পরবর্তী ১২ জানুয়ারি।

বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে তিনি রওয়ানা দিয়ে সাড়ে ১১টার দিকে আদালতে পৌঁছান।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করেন।

এর আগে গত ১ ডিসেম্বর খালেদা জিয়া তার আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্যের আংশিক অংশ পড়ে শোনান।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

মামলায় অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আইন আদালত এর আরো খবর