শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
logo
বিচারিক আদালতে যাচ্ছেন শফিক রেহমান
প্রকাশ : ০৮ ডিসেম্বর, ২০১৬ ১৫:১৩:৩১
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার অভিযোগে করা মামলায় জামিনের জন্য বিচারিক আদালতে যেতে হচ্ছে বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে। তিনি জামিনের আবেদন করলে বিচারিক আদালতকে তা বিবেচনা করতে বলেছেন আপিল বিভাগ।

আপিল বিভাগের আদেশ পুনর্বিবেচনা ও জামিনের মেয়াদ বাড়াতে করা আবেদন নিষ্পত্তি করে বৃহস্পতিবার আদেশ দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ।

আদালতে শফিক রেহমানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শফিক রেহমান বিবিসিসহ নানা সংবাদ মাধ্যমে কাজ করলেও গত শতকের ৮০ এর দশকে সাপ্তাহিক যায়যায়দিন সম্পাদনার মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি পান।

তখন সামরিক শাসক এইচ এম এরশাদের রোষানলে পড়ে তাকে বাংলাদেশ ছাড়তেও হয়েছিল। এরশাদের পতনের পর ফের বাংলাদেশে ফেরেন বিবিসিতে কাজ করে আসা এই সাংবাদিক।

এক দশক পরে বিএনপির সঙ্গে তার ঘনিষ্ঠতা গড়ে উঠতে দেখা যায়। এর মধ্যে দৈনিক যায়যায়দিন বের করেন তিনি। তবে চালাতে না পারার পর যায়যায়দিনের স্বত্ব বিক্রি করে দেন তিনি।

‘লাল গোলাপ’ নামে একটি অনুষ্ঠান নিয়ে এখন সম্প্রচার মাধ্যমে সক্রিয় তিনি। খালেদা জিয়ার নানা কর্মসূচিতে তাকে দেখা যায়।

আইন আদালত এর আরো খবর