বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
১০টি মামলায় খালেদাকে আদালতে হাজিরের নির্দেশ
প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০১৬ ১৫:০৬:৫৬
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাষ্ট্রদ্রোহসহ ১০টি মামলায় আগামী ৯ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মহানগর দায়রা জজ। না হলে জামিন বাতিল করা হবে বলে জানিয়েছে আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলাগুলোয় সময় চাইলে সময় আবেদন মঞ্জুর করে ৯ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন আদালত এবং এ তারিখে আদালতে হাজির না হলে জামিন বাতিল করা হবে বলে জানিয়েছে আদালত।

তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ জানান, বেগম জিয়ার বিরুদ্ধে চার্জশিট হওয়া ৯টি নাশকতার এবং একটি রাষ্ট্রদ্রোহের মামলায় বৃহস্পতিবার এই আদালতে শুনানির দিন ধার্য ছিল।

খালেদা জিয়া এদিন বিশেষ জজ আদালতে ২টি মামলায় হাজিরা দিতে যাওয়ায় এ আদালতে আসতে পারেননি। ওই কারণে আমরা সময় আবেদন করেছে।  

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, মামলাগুলোয় প্রধান আসামি খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় বারবার তারিখ পরিবতন করা হচ্ছে। তাই আদালতে আগামী ৯ জানুয়ারি তিনি আদালতে হাজির না হলে জামিন বাতিলের কথা বলেছেন।   

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে করার অভিযোগে গত ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয়। গত ৫ এপ্রিল খালেদা জিয়া এই মামলাটিসহ ৫টি মামলায় আদালতে হাজির হয়ে জামিন গ্রহণ করেন।

আইন আদালত এর আরো খবর