শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
শিশু ধর্ষণের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০১৬ ১২:০০:৫৩
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব
ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছরের শিশুসহ ধর্ষণের শিকার সব শিশুর মামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা হবে। এর মাধ্যমে অভিযুক্তদের কম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা যাবে।”

বুধবার সকাল ১০টার দিকে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ‘রিফ্রেশার’ কোর্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, “এ ধরনের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে যাবে এবং তার বিচারিক কাজ দ্রুত সময়ে হবে। ধর্ষণে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি হবে। যেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করতে কেউ সাহস না পায়।”

ধর্ষণের ৬ দিন পর দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছরের শিশুটিকে মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে দিনাজপুর শহর থেকে গ্রেফতার করে পার্বতীপুর মডেল থানার পুলিশ।

পার্বতীপুর উপজেলার জমিরহাট এলাকার তকেয়াপাড়া গ্রামের ৫ বছরের মেয়েশিশুটি গত সপ্তাহের মঙ্গলবার সকালে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করে শিশুটিকে না পেয়ে রাত ১১টার দিকে পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার বাবা। পরদিন ভোর ৬টায় শিশুটিকে বাড়ির পাশের একটি হলদি ক্ষেত থেকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়।

উদ্ধারের পরই শিশুটিকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসকরা জানান, ধর্ষণের শিকার হয়েছে সে।

গত বৃহস্পতিবার রাতে শিশুটির বক্তব্যের ওপর ভিত্তি করে তার বাবা বাদী হয়ে একই গ্রামের সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোনের কবিরাজকে (৪৮) আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

আইন আদালত এর আরো খবর