শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
logo
ফেসবুকে প্রধানমন্ত্রীকে হুমকি
ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে আরেক মামলা
প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৬ ১৩:০৮:২৫
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ায় চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকার আরো একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামহানি ও হুমকির অভিযোগ এনে মামলাটি করেন প্রবাসী আওয়ামী লীগ নেতা ইসমাইল মো. গোলাম রসুল।
মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারী বাদির জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দিবেন বলে জানিয়েছেন।
একই বিষয় নিয়ে ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে এটি চতুর্থ মামলা। এর আগে চট্টগ্রাম, গাজীপুর ও বগুড়াতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আইনের ৫৭ ধারা ছাড়াও রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে।
ইরাদ আহমেদ সিদ্দিকীর বাবা তানভির আহমেদ সিদ্দিকী বিএনপির প্রভাবশালী নেতা ও স্থায়ী কমিটির সদস্য ছিলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে ইরাদ সিদ্দিকীর বিতর্কিত মন্তব্যের জের ধরে ২০০৯ সালে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।
মামলায় বাদি উল্লেখ করেন, গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার দিকে ইরাদ সিদ্দিকী তার ফেইসবুক পেজে একটি স্ট্যাটাস দেন।
যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, “শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয় কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।”
এ ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন ও তার পিতা ঢাকার বালিয়াদি জমিদারের ঘোড়ার ভৃত্য ছিলেন বলেও উল্লেখ করেন বলে মামলায় উল্লেখ করা হয়।
বাদি আরো উল্লেখ করেন, ইরাদ সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি প্রদান করেছেন এবং মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পিতার মানহানি ঘটিয়েছেন।

আইন আদালত এর আরো খবর