শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
নারায়ণগঞ্জে খোকার জমি বাজেয়াপ্ত
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৫:৪১
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা: ঢাকায় ছয়তলা বাড়ির পর এবার বিএনপি নেতা সাদেক হোসেন খোকার নারায়ণগঞ্জের রূপগঞ্জের ৫০ একর জমি বাজেয়াপ্ত করলো সরকার।
এদিকে, খোকার গুলশানের বাড়ি বাজেয়াপ্ত করা হলেও সেখানে বসবাসকারীদের আরো একমাস থাকার অনুমতি দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। এই সময়ের মধ্যে তাদেরকে কোনোভাবে বিরক্ত না করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
বুধবার গুলশান-২ এ অবস্থিত খোকার জমি ও ছয়তলা বাড়ি বাজেয়াপ্ত করে একটি নোটিশ টানিয়ে দেয় ঢাকা জেলা প্রশাসন। সকালে গুলশান-২ এর ৭২ নম্বর সড়কের ৯ নম্বর বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়ির সামনে নোটিশটি টানানো রয়েছে।
সাদেক হোসেন খোকার বিরুদ্ধে দুদকের করা মামলার রায়ে ১০ কোটি ৫ লাখ ২১ হাজার ৮শ টাকা বাজেয়াপ্ত করার নির্দেশের অংশ হিসেবেই এ উদ্যোগ নেয়া হয়।
যেখানে আদালতের রায়ে গুলশানের এই জমি ও বাড়ির মূল্য নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৪৭ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে বাড়িটিতে যারা ভাড়া নিয়ে থাকছেন, তারা সবাই বিদেশী।
এদিকে, সাদেক হোসেন খোকার সম্পদ বাজেয়াপ্ত করা সরকারের উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু।
তাকে বিচার কাজে পর্যাপ্ত সময় দেয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি। বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন শামসুজ্জামান দুদু।
দুদু বলেন, বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার যে সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে সেট সমীচীন হয়নি। তিনি বিচার কাজে সহায়তা করতে চেয়েছিলেন কিন্তু তাকে সময় দেয়া হয়নি।

আইন আদালত এর আরো খবর