বুধবার, ০৮ এপ্রিল ২০২০
logo
মুন গ্রুপের চেয়ারম্যান ৩ দিনের রিমান্ডে
প্রকাশ : ১২ আগস্ট, ২০১৬ ১৫:৪৪:৪২
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা: মুন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং দৈনিক বর্তমানের প্রকাশক ও সম্পাদক মিজানুর রহমানকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন সিএমএম আদালত।
বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক বেনজির আহম্মদ মিজানুর রহমানকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।
আদালত উভয়পক্ষের শুনানি জামিনের আবেদন নাকচ করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
দুদকের উপপরিচালক বেনজির আহম্মদ বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় গত ৩০ জুন মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের উপমহাব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মিজানুর রহমান খানসহ ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন, মতিঝিল থানার মামলা নং-৩৮।
বুধবার রাত ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি থেকে মিজানুর রহমানকে গ্রেফতার করেন দুদুক।
জালিয়াতির মাধ্যমে ঋণ নিয়ে ৯৪ কোটি ৮ লাখ টাকা আত্মসাতের মামলায় তাকে গ্রেফতার করা হয়।
মামলার এজাহার থেকে জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে মুন গ্রুপের নামে ১০৮ কোটি টাকা ঋণ মঞ্জুর করে। মিরপুরে কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন দাগ/প্লট নং-৫৫৫ মৌজা-পাইকপাড়ার জমিতে আসামি মিজানুর রহমানের বৈধ মালিকানা ও রাজউক কর্তৃক বৈধ নকশা না থাকা সত্ত্বেও তাকে ঋণ দেয়া হয়।
দুদকের অনুসন্ধানে দেখা যায়, ভবনের অস্বাভাবিক নির্মাণ ব্যয় ও আয় দেখিয়ে মিথ্যা তথ্যের ওপর ঋণ মঞ্জুর করা হয়। যেখানে দুদক অনুসন্ধানে ৯৪ কোটি ৮ লাখ টাকা ব্যাংক থেকে তুলে আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে।

আইন আদালত এর আরো খবর