বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০
logo
মওদুদের গুলশানের বাড়ি ছাড়ার পূর্ণাঙ্গ রায় প্রকাশ
প্রকাশ : ০৩ আগস্ট, ২০১৬ ১৩:২০:৫৩
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা : রাজধানীর গুলশানের একটি বাড়ির মিউটেশন (নামজারি) মওদুদ আহমদের ভাই মনজুর আহমদের নামে করার জন্য হাইকোর্টের দেয়া রায় বাতিল করে রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
বুধবার (৩ আগস্ট) সুপ্রিম কোর্টের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। এ রায়ের বিরুদ্ধে আগামী ৩০ দিনের মধ্যে মওদুদ আহমেদ রিভিউ (রায়ের পুনর্বিবেচনা) আবেদন করতে পারবেন।
মঙ্গলবার (২ আগস্ট) মওদুদ আহমেদ বাড়িটির অবৈধ দখলদার বলে রায় দেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ।
২০১০ সালের ১২ আগস্ট এক আবেদনের শুনানি নিয়ে ওই বাড়িটি মনজুর আহমদের নামে মিউটেশন করার জন্য  রায় দেন হাইকোর্ট।
রাজউক এ রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে ২০১১ সালের ৩ ফেব্রুয়ারি। ২০১৪ সালের ৯ মার্চ আপিল বিভাগ রাজউককে আপিলের অনুমতি দেন। এরপর চলতি বছর এ মামলার শুনানি শেষে রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন আদালত।
২০১৩ সালের ১৭ ডিসেম্বর বাড়িটি নিয়ে দুদকের উপ-পরিচালক হারুনুর রশীদ রাজধানীর গুলশান থানায় মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
২০১৪ সালের ১৪ জুন এ মামলায় অভিযোগ আমলে নেন বিচারিক আদালত। এর বিরুদ্ধে তাদের আবেদন গত বছরের ২৩ জুন খারিজ করে দেন হাইকোর্ট।
পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন মওদুদ আহমদ। এ আবেদনের শুনানি শেষ হওয়ার পর রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন আপিল বিভাগ। গতকাল দু’টি বিষয়ে রায় দেন আপিল বিভাগ।

আইন আদালত এর আরো খবর