মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০
logo
খালেদাসহ ছয়জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৪ জুলাই
প্রকাশ : ২৪ জুন, ২০১৬ ১৬:২০:২৪
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেছেন আদালত। আগামী ১৪ জুলাই এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে।
বৃহস্পতিবার ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। সকাল পৌনে ১১টায় জিয়া অরফানেজ মামলার দুই সাক্ষী প্রাইম ব্যাংকের কর্মকর্তা আফজাল হোসেন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের হিসাবরক্ষক মাজেদ আলীকে জেরা শেষ করেন আসামিপক্ষ।
এরপর বিচারক অন্য দুই সাক্ষী প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আলফা সানি ও মোখলেছুর রহমানকে জেরার জন্য আগামী ১৪ জুলাই দিন নির্ধারণ করেন। এ পর্যন্ত মামলাটিতে  ১১ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।
দুদকের পক্ষে শুনানিতে ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।
২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের সাবেক বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন। এরপরই মামলাটির আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়।
জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা করে। মামলায় এতিমদের সহায়তা করার উদ্দেশে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০  লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।
২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
 

আইন আদালত এর আরো খবর