মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
ত্বকির বাবাকে কারাগারে পাঠানোর নির্দেশ
প্রকাশ : ২৯ মার্চ, ২০১৬ ১৭:০৯:০১
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

নারায়ণগঞ্জ: শহরে হত্যার শিকার মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বিকে চেক জালিয়াতির মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত মিয়াজী মোহাম্মদ শহীদুল আলম চৌধুরীর আদালতে রফিউর রাব্বি আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সকালে ৭০ লাখ টাকার চেক জালিয়াতির মামলায় তিনি আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত সেটা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
রফিউর রাব্বি সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ছাড়াও তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির নারায়ণগঞ্জ জেলা শাখার আহ্বায়ক।
মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ উর রউফ জানান, নারায়ণগঞ্জ শহরের উত্তর চাষাঢ়া এলাকার জালালউদ্দীন বাদী হয়ে ২০১২ সালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭০ লাখ টাকার দুটি চেক জালিয়াতির মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, নারায়ণগঞ্জ স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২০১২ সালের ৮ ফেব্রয়ারি ও একই বছর ১৫ ফেব্রয়ারি রাব্বি জালালউদ্দীনকে ৭০ লাখ টাকার দুটি চেক প্রদান করে। চেক দুটি ১৬ ফেব্রুয়ারি প্রত্যাখ্যাত হয়ে ২০ ফেব্রুয়ারি ফেরত আসে। পরবর্তীতে ২২ ফেব্রুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ জানানো হয়। নোটিশ গ্রহণ করেন মার্চের ১ তারিখে। যার মেয়াদ শেষ হয় ৩০ মার্চ। কিন্তু টাকা পরিশোধ করেননি রাব্বি।
পরে ২০১৫ সালের ২৪ জুন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশীদের আদালত রফিউর রাব্বিকে এক বছরের সশ্রম কারাদণ্ডের সঙ্গে আরো ২ কোটি ১০ টাকা লাখ অর্থদণ্ড করেন। এরপর রফিউর রাব্বি ৩৫ লাখ টাকা জমা দিয়ে রায় বাতিল চেয়ে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে ফৌজদারী আপিল (৫৬০৪/২০১৫) করেন।
চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রফিউর রাব্বির আপিল খারিজ করে দেন। হাইকোর্টের রায়ের কপিসহ নথি গত ১৩ মার্চ নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এসে পৌঁছালে আদালত সেটি রেজিস্ট্রিভুক্ত করার আদেশ দেন। পরে আদালত রফিউর রাব্বি বরাবরে সাজা পরোয়ানা ইস্যু করেন।

আইন আদালত এর আরো খবর