মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭
logo
মাঠে জুতা হাতে এ কি করলেন ওয়ার্নার!
প্রকাশ : ১১ এপ্রিল, ২০১৭ ১২:৫৪:৪৮
প্রিন্টঅ-অ+
আইপিএল ১৭
গুজরাট: ম্যাচ জিতিয়েছেন ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গে জিতে নিয়েছেন সবার মন।

রোববার গুজরাট লায়ন্স-এর মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে গুজরাট লায়ন্স করে ১৩৫ রান। ওয়ার্নার ঝড় তুললে এই রান কিছুই নয়। ব্যাট হাতে নেমে ওয়ার্নার বিপক্ষকে তছনছ করতে শুরু করে দেন। ৪৫ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় করেন ৭৬ রান। সঙ্গী হেনরিকেস খেলেন ৩৯ বলে ৫২ রানের ইনিংস। দু’ জনের দাপটে সানরাইজার্স জেতে ৯ উইকেটে।

হায়দরাবাদের জয় ছাপিয়ে আলোচনায় অবশ্য উঠে আসে ওয়ার্নারের জুতা। ৮ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলে চলেছেন অস্ট্রেলিয়ার এই বাঁ হাতি ওপেনার। কোথায় তার অহং বোধ?

ম্যাচ চলাকালীন বাসিল থামপি নামের অখ্যাত এক বোলারের সাহায্যে এগিয়ে আসেন ওয়ার্নার। বল করার পরে ফলো থ্রুতে জুতা খুলে গিয়েছিল থামপির।

ওয়ার্নার নিজের হাতে সেই জুতা তুলে বাড়িয়ে দেন থামপিকে। ক্রিকেট মাঠে এরকম ঘটনা একাধিক বার ঘটেছে। ওয়ার্নার যা করলেন, তা বিস্ময়কর। ওয়ার্নার ছিলেন নন স্ট্রাইক এন্ডে। হেনরিকেস বল ঠেলে দ্রুত এক রানের জন্য দৌড়ান। দৌড় শুরু করেন ওয়ার্নারও। থামপি ফলো থ্রুতে বল ধরতে গিয়ে ভারসাম্য হারিয়ে ফেলেন। পা থেকে বেরিয়ে আসে জুতা।

দ্রুত উইকেটে পৌঁছতে হবে। এরকম পরিস্থিতিতে সবাই ক্রিজে পৌঁছনোর জন্য বিদ্যুৎগতিতে ছুটবেন। ওয়ার্নার করলেন অন্য কাজ। দৌড়ের মাঝখানেই থামপির খুলে যাওয়া জুতা দ্রুত কুড়িয়ে তার হাতে তুলে দিয়েই আবার ছুটতে শুরু করে দেন। রান নেয়ার মধ্যেই জুতা কুড়িয়ে বোলারের হাতে তা তুলে দেয়া হচ্ছে, এমন দৃশ্য কে কবে দেখেছে ক্রিকেটমাঠে? হায়দরাবাদ কোচ টম মুডি বিস্মিত হয়ে যান। ওয়ার্নারের এই সৌজন্য প্রশংসিত হয়েছে সর্বত্র।

আপিএল ২০১৭ এর আরো খবর