শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
হিন্দু জাতীয়তাবাদের কড়া সমালোচক গৌরি লাঙ্কেশকে গুলি করে হত্যা
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর, ২০১৭ ১০:৫৯:১৬
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ডেস্ক নিউজ, ০৭ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব: ভারতের নির্ভীক সাংবাদিক ও হিন্দু জাতীয়তাবাদের কড়া সমালোচক এবং বহুল আলোচিত বামপন্থি সাংবাদিক গৌরি লাঙ্কেশকে মঙ্গলবার রাতে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতের কর্নাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুর দক্ষিণ-পশ্চিমের রাজারাজেশ্বরী নগর এলাকায় নিজ বাসার সামনে গুলি করে হত্যা করা হয় তাকে। তবে হত্যার কারণ এখনো পরিষ্কার হওয়া যায়নি। গতকাল রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হয়। এ ঘটনায় অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী এ ঘটনাকে ‘গণতন্ত্রকে হত্যা’ হিসেবে বর্ণনা করেছেন। খবর এনডিটিভি।
 
পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাত ৭টা ৪৫ মিনিট থেকে ৮টার মধ্যে গৌরি লাঙ্কেশকে গুলি করা হয়। ওই সময় তিনি কাজ শেষে বাড়ি ফিরছিলেন। তার মাথায় ও বুকে গুলি লাগে। ঘটনাস্থলে নিহত হন তিনি। ‘গৌরি লাঙ্কেশ পত্রিকে’ নামে একটি সাপ্তাহিক ট্যাবলয়েড পত্রিকার সম্পাদক ছিলেন ৫৫ বছর বয়সী গৌরি লাঙ্কেশ। কট্টর হিন্দুত্ববাদের বিরুদ্ধে তার কলম ছিল সব সময় সোচ্চার।
 
মঙ্গলবার বাসার সামনে গাড়ি পার্ক করে প্রধান ফটক দিয়ে প্রবেশের জন্য হেঁটে যাওয়ার সময় তিন বন্দুকধারী তার ওপর হামলা চালায়। তারা মোটরসাইকেলে এসেছিল। তিনি দৌড়ে বাসায় যাওয়ার চেষ্টা করেন। ততক্ষণে ঘাতকদের ছোড়া গুলিতে বিদ্ধ হয় তার মাথা, বুক ও গলা। কমপক্ষে সাত রাউন্ড গুলি ছোড়ে অজ্ঞাত বন্দুকধারীরা। চারটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে দেয়ালে লাগে। ঘটনাস্থলে মৃত্যুর কোলে ঢলে পড়েন গৌরি লাঙ্কেশ। পুলিশ কর্মকর্তারা জানান, বন্দুকধারীরা হয়তো তাকে অনুসরণ করছিল। তবে প্রকৃত ঘটনা উদ্ধারের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 

আন্তর্জাতিক এর আরো খবর