বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
যুক্তরাজ্যে ট্রাম্পবিরোধী বিক্ষোভ
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০১৭ ১১:৫৬:৫৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
যুক্তরাষ্ট্রে ৭ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের নাগরিকদের প্রবেশে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞার বিরুদ্ধে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ।

ট্রাম্পের এক নির্বাহী আদেশে ইরাক, সিরিয়া, ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়। বিষয়টি নিয়ে জরুরি বৈঠকে বসছেন যুক্তরাজ্যের এমপিরা।
 
 
ট্রাম্পের পূর্বনির্ধারিত রাষ্ট্রীয় সফর বাতিল করতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরেসা মের উদ্দেশে করা একটি পিটিশনে এরই মধ্যে স্বাক্ষর করেছে ১৫ লাখের বেশি মানুষ।

যুক্তরাজ্যের লন্ডনে প্রধানমন্ত্রীর দফতর ১০ ডাউনিং স্ট্রিটের বাইরে ট্রাম্পবিরোধী বিক্ষোভের আয়োজন করেন লেখক ও কলামিস্ট ওয়েন জোনস। ওই বিক্ষোভে অংশগ্রহণকারীদের কয়েকজন প্রধানমন্ত্রী টেরেসা মের উদ্দেশে বলেন, ‘মের জন্য লজ্জা’।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা জানান, ট্রাম্পবিরোধী বিক্ষোভে রাজপথে ছিল কয়েক হাজার মানুষ।

এর আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, রানি এলিজাবেথের পক্ষ থেকে ট্রাম্পকে যুক্তরাজ্যে স্বাগত জানিয়েছেন মিসেস মে ‘খুবই খুশি’।

লন্ডন ছাড়া যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ট্রাম্পবিরোধী বড় বিক্ষোভ হয়েছে। সেখানে অংশ নেন তিন হাজারের মতো মানুষ।

এ ছাড়া দেশটির গ্লাসগো, এডিনবার্গ, কার্ডিফ, নিউক্যাসেল, শেফিল্ড, অক্সফোর্ড, ক্যামব্রিজ, ব্রাইটন, গ্লুচেস্টার, লিডস, ইয়র্ক, লিভারপুল, লিচেস্টার ও আরো কয়েকটি শহরে হয়েছে বিক্ষোভ। -সংবাদমাধ্যম

আন্তর্জাতিক এর আরো খবর