বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
সিয়াটলে ট্রাম্পবিরোধী বিক্ষোভের কাছে গুলি, আহত ৫
প্রকাশ : ১০ নভেম্বর, ২০১৬ ১০:৪৩:২০
প্রিন্টঅ-অ+

সিয়াটল ফায়ার সার্ভিস

আন্তর্জাতিক ওয়েব
সিয়াটল: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ের পর সিয়াটলে বিক্ষোভের কাছে এক ব‌্যক্তির গুলিতে পাঁচজন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিয়াটল পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বুধবার রাতে ডাউন টাউনে বাক বিতণ্ডার পর এক ব‌্যক্তি গুলি শুরু করে।     

আহত পাঁচজনের মধ‌্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে রয়টার্সের প্রতিবেদনে।

সিয়াটল পুলিশ বিভাগের সহকারী প্রধান রবার্ট মার্নার বলেছেন, ট্রাম্পবিরোধী বিক্ষোভের সঙ্গে এই গুলির ঘটনার সরাসরি কোনো যোগাযোগ তারা পাননি। প্রাথমিকভাবে এ ঘটনাকে ব‌্যক্তিগত বিবাদের জের বলে তারা মনে করছেন।

“সেখানে বাক-বিতণ্ডা হয়েছিল বলে আমরা জানতে পেরেছি। ওই লোক ভিড় থেকে বেরিয়ে যান এবং তারপর ঘুরে দাঁড়িয়ে ভিড়ের দিকে গুলি শুরু করেন।”

গুলি চালিয়ে দ্রুত ওই স্থান ত‌্যাগ করে সেই ব‌্যক্তি। বিক্ষোভের কারণে কাছাকাছি উপস্থিত পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা কয়েক মিনিটের মধ‌্যে ঘটনাস্থলে উপস্থিত হলেও সেই অস্ত্রধারীকে ধরতে পারেনি বলে মার্নার জানিয়েছেন।

এক প্রত‌্য‌ক্ষদর্শীর বরাত দিয়ে সিয়াটল টাইমস জানিয়েছে, তিনি বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন।

মঙ্গলবারের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন রিপাবলিকান প্রার্থী ব‌্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প।

ভোটের এ ফল মেনে নিতে না পারায় বেশ কয়েকটি শহরে বিক্ষোভে নামে হাজারো মানুষ। তাদের মিছিলে স্লোগান শোনা যায়, ‘ট্রাম্প আমার প্রেসিডেন্ট নয়’।
 

আন্তর্জাতিক এর আরো খবর