শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯
logo
'ভারতে পরমাণু হামলার সিদ্ধান্ত আত্মঘাতী'
প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৬ ১৩:১৭:১১
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর: উরি হামলার পর ভারতের 'সার্জিক্যাল স্ট্রাইকে'র প্রেক্ষিতে ভারতের উপর পরমাণু হামলা চালানোর হুমকি দিয়ে আসছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানি বিশেষজ্ঞরা মনে করছেন, এরকম সিদ্ধান্ত পাকিস্তানের পক্ষেই আত্মঘাতী হবে। খবর সংবাদ প্রতিদিনের।
ভারতের উপর পরমাণু হামলা পাকিস্তানের পক্ষে একটা আত্মঘাতী সিদ্ধান্ত হবে। কেননা এর ফলে বিশ্ব মানচিত্র পাকিস্তানেরই মুছে যাওয়ার সম্ভাবনা। পাকিস্তানের শীর্ষ নেতৃত্বকে সতর্ক করে এমন মন্তব্য করেন, পাকিস্তানের বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক পর্যবেক্ষক হাসান নিসার।
জানা যায়, একেবারে পরিসংখ্যান দিয়ে নিসার পরমাণু যুদ্ধের পরিণতি বুঝিয়ে দিয়েছেন। তার মতে, ভারতে জনসংখ্যা ১০০ কোটিরও বেশি। সেখানে পাকিস্তানের জনসংখ্যা ১৮ কোটি। যদি পরমাণু যুদ্ধে পাকিস্তানের থেকে ভারতের চারগুণ বেশিও ক্ষতি হয়, তাহলেও ভারতে বিশ কোটির বেশি মানুষ বেঁচে থাকবেন। কিন্তু ততক্ষণে পাকিস্তান শেষ হয়ে যাবে।
নিসার আরো জানান, পাকিস্তানে বহু অশিক্ষিত মানুষ আছেন, যারা জানেনই না পরমাণু বোমা বা পরমাণু যুদ্ধ আসলে কী। তারাই পরমাণু যুদ্ধর জন্য তাগাদা দিচ্ছেন বেশি। নিজেদের ধ্বংস এভাবে ডেকে আনার কোন মানে হয় না বলে মনে করেন তিনি।
 

আন্তর্জাতিক এর আরো খবর