সোমবার, ০১ জুন ২০২০
logo
পাকিস্তানকে জঙ্গি-মদদ বন্ধ করার অনুরোধ আমেরিকার
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৮:১৫
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর: দেশের সব জঙ্গিঘাঁটি অবিলম্বে বন্ধ করে দিতে এবং জঙ্গিদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে আবারও পাকিস্তান সরকারকে অনুরোধ করেছে আমেরিকা।
হোয়াইট হাউসের সহকারি মুখপাত্র মার্ক টোনার বলেছেন, আমরা বিশ্বাস করি পাকিস্তান জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। কিন্তু এই লড়াইয়ে তাদের আরও সক্রিয় হতে হবে। জঙ্গিদের বিরুদ্ধে পাকিস্তানকে আরও সক্রিয় করে তোলাই আমাদের লক্ষ্য। আমরা চাই, সব জঙ্গি সংগঠন বিশেষত যারা তাদের প্রতিবেশী দেশগুলোতে নাশকতা চালাচ্ছে, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে পাকিস্তান। সেদেশে থাকা জঙ্গিদের সব গোপন ঘাঁটি বন্ধ করে দেবে পাক সরকার।
সম্প্রতি জাতিসংঘের সাধারণ অধিবেশনে পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সন্ত্রাসবাদীদের আশ্রয় এবং মদদ দেয়ার অভিযোগ তুলে আন্তর্জাতিক দুনিয়ায় পাকিস্তানকে একঘরে করার আহ্বান জানান তিনি। সুষমা স্বরাজের ওই বক্তব্যের প্রেক্ষিতে পাকিস্তানের উদ্দেশে আমেরিকার এ বক্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, চলতি মাসের ১৮ তারিখ জম্মু-কাশ্মীরের উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলার প্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েছে। এই হামলার জন্য পাকিস্তানের দিকে আঙুল তুলেছে ভারত। তবে ইসলামাবাদ সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন
 

আন্তর্জাতিক এর আরো খবর