শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
থাইল্যান্ডে সিরিজ বোমা হামলা, নিহত বেড়ে ৪
প্রকাশ : ১২ আগস্ট, ২০১৬ ১২:৫৮:৩৫
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর: থাইল্যান্ডের পর্যটন শহর হুয়া হিন এবং ফুকেটে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত সিরিজ বোমা হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান খবরটি নিশ্চিত করেছে।
বৃহস্পতিবার রাতে হুয়া হিন শহরের একটি ব্যস্ত সড়কে দুটি বোমা বিস্ফোরণে একজন নিহত হন। বোমা দুটি ৫০ মিটার ব্যবধানে দুটি গাছ লাগানোর পাত্রে রাখা ছিল। আধা ঘন্টার ব্যবধানে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বোমা দু'টির বিস্ফোরণ ঘটানো হয়। ওই বিস্ফোরণে আরও অন্তত ১৯ জন আহত হন। এদের মধ্যে রয়েছেন সাত বিদেশি পর্যটক রয়েছেন।
এদিনই থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় ত্রাং প্রদেশে আরেকটি বোমা বিস্ফোরণে একজন নিহত হয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। শুক্রবার নতুন করে বোমা হামলায় হুয়া হিন প্রদেশে একজন এবং সুরাট থানি প্রদেশে একজন নিহত হন।
ব্যাংককে হিন্দু মন্দিরে বোমা হামলার বর্ষপূর্তির কিছুদিন আগেই এই হামলা চালানো হলো। গত বছর ওই হামলায় ২২ জন নিহত হন, আহত হন শতাধিক।
এখনও পর্যন্ত কেউ ওই হামলার দায় স্বীকার করেনি। তবে এর সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতা নাকচ করে দিয়েছে থাই পুলিশ। তাদের ধারণা, মানব পাচারকারীদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে পুলিশি অভিযান শুরুর পর অপরাধীরা এই হামলা চালিয়েছে।
 

আন্তর্জাতিক এর আরো খবর